13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডিআইয়ের জরিপ আন্তর্জাতিক মাস্টারপ্ল্যান

admin
December 10, 2016 9:43 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক : ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের (ডিআই) জরিপের ফলাফল আন্তর্জাতিক মাস্টারপ্ল্যানের অংশ উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছে বিএনপি।

আজ শনিবার দুপুরে রাজধানী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে জরিপ প্রত্যাখ্যানের কথা জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

রিজভী বলেন, ‘বাস্তবের সঙ্গে এই জরিপের বিন্দু মিল নেই। অনাচারে লিপ্ত একটি সরকার জনসমর্থনে এগিয়ে থাকবে সেটা শুধু গণতন্ত্রহারা বাংলাদেশের মানুষের সঙ্গে উপাহাস করাই নয়, বরং এই জরিপটি যে আন্তর্জাতিক মাস্টারপ্ল্যানের একটি অংশ তা সহজেই অনুমেয়। আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্দেশ্যপ্রণোদিত জরিপ প্রত্যাখ্যান করছি।’

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জরিপে দেখানো হয়, এখন ভোট হলে ক্ষমতাসীন আওয়ামী লীগ পাবে ৩৮ শতাংশ ভোট এবং বিএনপি পাবে মাত্র ৫ শতাংশ ভোট। ২০১৪ সালে এই হার ছিল আওয়ামী লীগের ৪২ শতাংশ এবং বিএনপির পক্ষে ৩৫ শতাংশ।

জরিপ অনুযায়ী, সন্ত্রাস মোকাবিলায় বর্তমান সরকার সফল বলেও মনে করে অধিকাংশ মানুষ। ইউকেএআইডি এবং ইউএসএআইডির সহায়তায় গত অক্টোবরে দেশব্যাপী এই জরিপ করে যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা ডেমোক্রেটিক ইন্টারন্যাশনাল।

http://www.anandalokfoundation.com/