13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অন্তঃসত্ত্বা বধুকে পুড়িয়ে হত্যা

admin
December 9, 2016 8:58 pm
Link Copied!

নোয়াখালী প্রতিনিধি : পূর্ব শুল্লাকিয়া এলাকায় যৌতুকের দাবিতে এক অন্তঃসত্ত্বাকে পুড়িয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তাঁর নাম কামরুন্নাহার নিপু (১৮)। ঘটনার পর থেকে স্বামী মহসিন পলাতক।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. আনোয়ার হোসেন জানান, এ ঘট্নায় মহসিনকে একমাত্র আসামি করে মামলা হয়েছে। নিপুর গায়ে পেট্রল ঢেলে  জ্বালিয়ে দেন স্বামী। গতকাল বুধবার এ ঘটনা ঘটে।

আজ শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিপু মারা যান।পরিবারের বরাত দিয়ে ওসি জানান, নিপু আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।গত ৭ ডিসেম্বর সন্ধ্যায় ঘটনার পর নিপুকে প্রথমে নোয়াখালী জেনারেল মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।

চিকিৎসকরা তাঁর শরীরের ৯০ শতাংশ দগ্ধ এবং বাকশক্তি হারিয়ে ফেলার কথা জানিয়েছিলেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ গৃহবধূর আত্মীয় রুমা আক্তার (২৫) ও দেলোয়ার  হোসেনও দগ্ধ হয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে  জানা যায়, কামরুন্নাহার নিপুর সঙ্গে সদর উপজেলার পূর্ব শুল্লাকিয়া গ্রামেরসিএনজি অটোরিকশাচালক মহসিনের সঙ্গে বিয়ে হয় প্রায় ১১ মাস আগে।নিপুর মা নূরনাহার জানান, বিয়ের পর থেকে মহসিন যৌতুকের জন্য দফায় দফায় নিপুর ওপর অত্যাচার ও মারধর করেন। এ নিয়ে এলাকায় কয়েক দফায় সালিস বৈঠক হয়। ঘটনার দিন ঝগড়ার একপর্যায়ে নিপুর গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন মহসিন। এরপর পালিয়ে যান। আগুন নেভাতে গিয়ে দুজন আহত হন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য বেলাল মিসরী গৃহবধূ নিপুর ওপর নির্যাতন নিয়ে সালিস বৈঠকের বিষয়ে স্বীকার করেন।নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

http://www.anandalokfoundation.com/