13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর শিরোপা জয়ের লক্ষ্য ১৬০ রান

admin
December 9, 2016 8:29 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক : এক মাসের রোমাঞ্চ-উত্তেজনা শেষে অবশেষে পর্দা নামতে চলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। শিরোপাজয়েরঅন্তিম লড়াইয়ে মুখোমুখি হয়েছে এবারের আসরের অন্যতম ফেভারিট ঢাকা ডায়নামাইটসও রাজশাহী কিংস।

ফাইনালে হাড্ডাহাড্ডিলড়াই-ই চালিয়েছেন দুই দলের ক্রিকেটাররা। সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে ১৫৯ রানে আটকে দিয়েছে রাজশাহী। ফলে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জয়ের জন্য ড্যারেন স্যামির দলকে পেরোতে হবে ১৬০ রানের বাধা।এবারের টুর্নামেন্টে সবচেয়ে শক্তিশালী দল গড়লেও ফাইনালে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি ঢাকার তারকা ব্যাটসম্যানরা।

ওপেনার ক্রিস লুইস আর কুমার সাঙ্গাকারা ছাড়া আর কেউই খেলতে পারেননি বড় ইনিংস। সর্বোচ্চ ৪৫ রান এসেছে লুইসের ব্যাট থেকে। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে সাঙ্গাকারা করেছেন ৩৬ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন ঢাকার ব্যাটসম্যানরা। অন্যদিকে রাজশাহীও উইকেট পেয়েছে নিয়মিত বিরতিতে। প্রথম সাত ওভারের মধ্যে ৪২ রান সংগ্রহ করতেই ঢাকা হারিয়েছিল তিনটি উইকেট।

সাজঘরে ফিরেছিলেন প্রথম সারির তিন ব্যাটসম্যান মেহেদী মারুফ (৮), নাসির হোসেন (৫) ও মোসাদ্দেক হোসেন সৈকত (৫)। তবে আরেক ওপেনার ক্রিস লুইস ভালোই ভুগিয়েছেন রাজশাহীর বোলারদের। চতুর্থ উইকেটে কুমার সাঙ্গাকারাকে সঙ্গে নিয়েলুইস গড়েছিলেন ২৫ বলে ৪১ রানের ঝড়ো জুটি। ৪৫ রান করে রাজশাহীর জন্য ক্রমশইহুমকি হয়ে উঠছিলেন লুইস। তবে ১১তম ওভারে বাঁহাতি এই ওপেনারকে সাজঘরে পাঠিয়ে রাজশাহী শিবিরে স্বস্তি ফিরিয়েছেন ফরহাদ রেজা।

এক ওভার পরে রানআউটের ফাঁদে পড়ে ফিরতে হয়েছে ঢাকার আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান ডোয়াইন ব্রাভোকে।ভালো ফর্মে থাকা আরেক ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলও খুব বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে। ফিরে গেছেন মাত্র ৮ রান করে। সামিত পাটেলের বলে বাউন্ডারি লাইনে দুর্দান্ত এক ক্যাচ ধরে রাসেলকে সাজঘরমুখী করেছেন ফরহাদ রেজা। অধিনায়ক সাকিবও এক ওভার পরে ফিরে গেছেন ১২ রান করে। শেষপর্যায়ে সাঙ্গাকারার ৩৬ ও সানজামুল ইসলামের ১২ রানের সুবাদে ঢাকার স্কোরবোর্ডে জমা হয়েছে ১৫৯ রান।

রাজশাহীর পক্ষে দারুণ বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন ফরহাদ রেজা। চার ওভার বলকরে তিনি দিয়েছেন ২৮ রান।  একটি করে উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন, অধিনায়ক ড্যারেন স্যামি, সামিত পাটেল ও কেসরিক উইলিয়ামস।

http://www.anandalokfoundation.com/