13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নাটোরে জাতীয় শোক দিবস পালিত

admin
August 15, 2015 4:51 pm
Link Copied!

নাটোর প্রতিনিধিঃ নাটোরে ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে  প্রথমবারের মতো সার্বজনিনভাবে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। সুর্য্যদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলণ করা হয়।

সকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদের ব্যবস্থাপনায় কাইখালী মাঠ থেকে একটি জেলা কমান্ডার মোঃ আব্দুর রাবের নেতৃত্বে শোক র‌্যালী বের হয়ে মুক্তিযোদ্ধা ভবনে গিয়ে বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও আলোচনা সভার মধ্যদিয়ে শেষ হয়। প্রায় একই সময়ে জেলা প্রশাসনের আয়োজনে নাটোর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি শোক র‌্যালী বের হয়ে জেলা সরকারি গণ গ্রন্থাগারে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর সদরের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। জেলা প্রশাসক মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন নাটোর জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মোঃ সাজেদুর রহমান খান ও অতিরিক্ত পুলিশ সুপার মুন্সি শাহাবুদ্দিন।

স্বাচিপ নাটোর জেলা শাখার সভাপতি ডাঃ আব্দুল গণির নেতৃত্বে নাটোর আধুনিক সদর হাসপাতাল চত্তব থেকে একটি শোক মিছিল বের হয়ে আওয়ামী লীগ অফিসে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে। নাটোর জেলা চামড়া ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলঅম শরিফের নেতৃত্বে অফিস চত্বরে অর্ধনমিত জাতীয় ও কালো পতাকা উত্তোল করার পর কোরআনখানি, দোয়া মাহফিল, আলোচনা ও গরীব-দুঃখীদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

বড়াইগ্রাম অনার্স কলেজের অধ্যক্ষ মোঃ ইসমাইলের নেতৃত্বে কলেজ থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। এছাড়াও জেলা আওয়ামী লীগ, ইসলামিক ফাউন্ডেশন, নাটোর চিনিকল, নাটোর জেলা শিশু একাডেমী, শিল্পকলা একাডেমী ও দিঘাপতিয়া বালিকা শিশু সদন সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে পৃথক পৃথক কর্মসূচি পালিত হয়েছে।

http://www.anandalokfoundation.com/