13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোরে গৃহবধূকে শ্লীলতাহানী: ৫ বিজিবি সদস্য ক্লোজড

admin
October 13, 2015 12:40 pm
Link Copied!

যশোর প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় বিজিবি ক্যাম্পে সদস্য কর্তৃক এক মহিলাকে শ্লীলতাহানীর অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত বিজিবি সদস্য ল্যান্সনায়েক আশরাফুল ইসলামসহ পাঁচ সদস্যকে  ক্লোজড করা হয়েছে।

জানা গেছে, উপজেলার সীমান্তবর্তী আড়সিংড়ী পুকুরিয়া গ্রামের একটি মেয়ের বিয়ে হয় ভারতের নওদাপাড়া গ্রামে। সোমবার তিনি অসুস্থ চাচাকে দেখে বাবার বাড়ী থেকে সীমান্ত পার হয়ে ভারতে যাচ্ছিলেন। আড়সিংড়ী পুকুরিয়া অস্থায়ী বিজিবি ক্যাম্পের নিকটে পৌছালে দায়িত্বরত আন্দুলিয়া বিজিবি ক্যাম্পের ল্যান্সনায়েক আশরাফুল ইসলাম তার গতিরোধ করে জোরপূর্বক ক্যাম্পের মধ্যে নিয়ে যান। এ সময় ওই গৃহবধূর চিৎকারে মাঠে কর্মরত কৃষক মোবারেক আলীসহ কয়েকজন ঘটনাস্থলে ছুটে যান। উত্তেজিত কৃষকরা বিজিবি ল্যান্সনায়েক আশরাফুল ইসলামকে ধরে ইউপি মেম্বর নজিবর রহমানের বাড়িতে নিয়ে আটকে রাখেন।

ইউপি সদস্য নজিবর রহমান বিষয়টি আন্দুলিয়া বিজিবি ক্যাম্পে জানান। ক্যাম্পে কর্মরত বিজিবি সদস্যরা বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন। বিকেলে বিজিবি যশোর সেক্টরের দায়িত্বরত সিও কর্নেল জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি উত্তেজিত জনতাকে এ ঘটনায় যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে অভিযুক্ত ল্যান্সনায়েক আশরাফুল ইসলামসহ অস্থায়ী ক্যাম্পের পাঁচ বিজিবি সদস্যকে ক্লোজ করেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে বিজিবি যশোর সেক্টরের সিও কর্নেল জাহাঙ্গীর আলমের সাথে কথা বললে তিনি বলেন, বয়স্ক দু’জন মহিলা অবৈধভাবে সীমান্ত পার হচ্ছিল। এসময় টহলরত বিজিবি সদস্যরা তাদেরকে আটক করলে ধ্বস্তাধস্তি হয়। এক পর্যায়ে একজন মাদকব্যবসায়ী এলাকায় প্রচার করে মহিলাদেরকে ধর্ষণের চেষ্টা করেছে বিজিবি। ফলে গ্রামবাসী উত্তেজিত হয়ে পড়ে। আসলে সেখানে ধর্ষণ চেষ্টার কোন ঘটনা ঘটেনি।

বিজিবি সদস্যদের ক্লোজড এর ব্যাপারে তিনি বলেন, পরিস্থিতি সামাল দিতেই তাদেরকে ক্লোজড করা হয়েছে। তবে ঘটনার সত্যতা না থাকায় তাদের বিরুদ্ধে কোন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি।

এ ব্যাপারে যাদবপুর বিজিবি কোম্পানী কমান্ডার জয়নাল হাজারীর সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা অস্বীকার করেন। তবে সুখপুকুরিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুন্নাফ ঘটনার সত্যতা স্বীকার করেন।

এছাড়া ইউপি সদস্য নজিবার রহমান জানান, তিনি চৌগাছায় ছিলেন। ঘটনা জানার সঙ্গে সঙ্গে তিনি বাড়িতে যান এবং অভিযুক্ত বিজিবি সদস্যকে তার বাড়িতে আটকে রাখা দেখেন। একই সাথে উত্তেজিত জনতাকে সামাল দেবার চেষ্টা করেন।

এ বিষয়ে চৌগাছা থানার অফিসার ইনচার্জ সহিদুল ইসলাম জানান, তিনি ঘটনা শুনেছেন তবে থানায় কেউ এ বিষয়ে কোন অভিযোগ করেননি।

http://www.anandalokfoundation.com/