13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামীলীগের সন্মেলনে যাচ্ছেন না বিএনপি

admin
October 22, 2016 12:19 pm
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ আওয়ামী লীগের সম্মেলনে বিএনপিকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হলেও এনিয়ে বিএনপিতে কোনো নীতিগত সিদ্ধান্তও এখনো হয়নি। দলটির কয়েকজন সিনিয়র নেতা নাম প্রকাশ না করার শর্তে না যাওয়ার বিষয়টিই জানিয়েছেন।

দলটির একাধিক নেতা এবং গুলশান কার্যালয় সূত্রের মতে, বেশ কয়েকজন নেতা বেগম খালেদা জিয়াকে আওয়ামী লীগের সম্মেলনে যাওয়ার ব্যাপারে জানতে চান। তখন বেগম জিয়া বলেন, আওয়ামী লীগের সম্মেলনে যেতাম যদি তারা আগে আমাদের সম্মেলনে আসতো। আমরাও তো তাদের আমন্ত্রণ জানিয়েছিলাম। কিন্তু তারা তো সেই সংস্কৃতি রক্ষা করেনি। তাদের সম্মেলনে যাওয়ার প্রশ্নই ওঠে না।

দলটির একাধিক সূত্র জানায়, গত মার্চ মাসে বিএনপির কাউন্সিলেও আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু আওয়ামী লীগের কোনো নেতাকর্মী তাতে অংশগ্রহণ করেনি। সুতরাং রাজনীতিতে সৌহার্দপূর্ণ সংস্কৃতি আওয়ামী লীগ নষ্ট করেছে। এমতাবস্থায় বিএনপিও আওয়ামী লীগের সম্মেলনে যাওয়া ঠিক হবে না বলে দলটির কয়েকজন সিনিয়র নেতা জানিয়েছেন।

যদিও গতকাল সকালে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছিলেন, আমাদের কাউন্সিলে আওয়ামী লীগ যোগ দেয়নি তাতে কী? দেখেন আমরা কী করি? বিএনপি উদারপন্থী গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা তাদের সম্মেলনে যাবো এবং সেটি প্রমাণ করবো।
এদিকে বিএনপির এই নেতার এমন বক্তব্যে মিডিয়াঙ্গণে এবং রাজনীতিকদের মাঝে বেশ আলোচনার জন্ম দেয়।

http://www.anandalokfoundation.com/