13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শোকের মাসে শোককে আরো শক্তিতে রুপান্তরিত করতে হবে

admin
August 15, 2015 4:31 pm
Link Copied!

আঃ জলিল, শার্শা উপজেলা প্রতিনিধিঃ শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের আলোচনা সভায় সংসদ শেখ আফিল উদ্দীন বলেন আগষ্ট মাস শোকের মাস, আর এই শোকের মাসে শোককে আরো শক্তিতে রুপান্তরিত করতে হবে।

স্বাধীন বাংলাদেশের স্থাপতি ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে এই দিনে বাঙ্গালির ইতিহাসে এক কালিমালিপ্ত অধ্যায় রচিত হয়েছিল।

কতিপয় চক্রান্তকারী সেনাসদস্য ১৯৭৫ সালের এই দিনে নৃশংসভাবে স্বাধীন বাংলাদেশের স্থপতি ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। তারই ধারাবাহিকতায় শনিবার দুপুর ১টার সময় শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগর উদ্দ্যোগে বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার আবুল কালাম এর সভাপতিত্বে ৪০ তম শাহাদৎ বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ৮৫, যশোর-১ শার্শা উপজেলার সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন আগষ্ট মাস শোকের মাস, আর এই শোকের মাসে শোককে আরো শক্তিতে রুপান্ত্রিত করতে হবে, এবং বঙ্গ বন্ধুর আদর্শকে বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল, শংকরপুর উইনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা অধ্যাপক মিজানুর রহমান ধাবক, বাগআঁচড়া কলেজের অধ্যক্ষ শাহাজান কবির, বাগআঁচড়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, বাগআঁচড়া সাতমাইল মাদ্রাসার অধ্যক্ষ ফশিয়ার রহমান, সিনিয়ার সহ সভাপতি এয়াকুব বিশ্বাস, বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাক্তার সাখায়াত হোসেন, বাগআঁচড়া ইউনাইেটেড মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নীল কমল সিংহ, এছাড়া অন্যদের মধ্যে শার্শা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/