13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইংল্যান্ডের কাছে হেরে সপ্তম জয়ের স্বপ্নভঙ্গ বাংলাদেশ

admin
October 14, 2016 10:36 am
Link Copied!

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে একপ্রকার দুর্ভেদ্য হয়ে উঠেছিল বাংলাদেশ ক্রিকেট দল। ২০১৪ সালের শেষের দিক থেকে বাংলাদেশকে সমীহ করতেই শুরু করেছিল টেস্ট খেলুড়ে দেশগুলো। এই সময়ে দেশের মাটিতে প্রথমে জিম্বাবুয়ে, এরপর পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, আবারো জিম্বাবুয়ে ও সর্বশেষ আফগানিস্তানের বিপে ওয়ানডে সিরিজ খেলে প্রতিটি সিরিজকেই নিজেদের করে নিয়েছিল টাইগার বাহিনী।

অবশেষে ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সপ্তমের সুর বাজল না। ইংল্যান্ড থামিয়ে দিলো সেই সুর। তিন ম্যাচ সিরিজের প্রথমটি জয়ের কাছে গিয়েও পারেনি লালসবুজরা। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানো। অবশেষে তৃতীয় ম্যাচে চার উইকেটে হেরে সপ্তম জয়ের স্বপ্নভঙ্গ।

অথচ এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম টাইগারদের জন্য পয়মন্ত ভেনু হিসেবে স্বীকৃত। এই ভেনুতে সর্বশেষ আট ম্যাচের মধ্যে মাত্র একটিতে হেরেছিল লালসবুজরা। সেই লাকি ভেনুই শেষ পর্যন্ত আনলাকিতে পরিণত হলো। থেমে গেল বাংলাদেশের সপ্তম সিরিজ জেতার উৎসব।

গত বছর ওয়ানডে বিশ্বকাপ থেকে ফিরে ঘরের মাঠে এখন পর্যন্ত বাংলাদেশ মাশরাফির নেতৃত্বে সাতটি ওয়ানডে সিরিজ খেলেছে। যার ছয়টিতেই জিতেছে টাইগাররা। একমাত্র হার ইংল্যান্ডের বিপক্ষে অবশ্য এটি মাশরাফির জন্য হতাশার হলেও পেছনে তাকাতে চান না তিনি। সামনে নিউজিল্যান্ড সফরে (২৬ ডিসেম্বর) ভিন্ন কন্ডিশনে নিজেদের প্রমাণ করতে চান নড়াইল এক্সপ্রেস।

বাংলাদেশ সর্বশেষ বিদেশের মাটিতে ওয়ানডে ম্যাচ খেলেছিল বিশ্বকাপের আসরে। গত বিশ্বকাপে বিদেশের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপ আসরে টাইগারদের সর্বশেষ ম্যাচটি ছিল ভারতের বিপে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে। গত বছরের ১৯ মার্চ দেশের বাইরের মাটিতে (অ্যাডিলেড) খেলেছিল টাইগাররা।

তবে এই ফাঁকে টি-২০ বিশ্বকাপে ভারতের মাটিতে খেলেছিল লালসবুজরা। তাই নিউজিল্যান্ড সফরকে নতুন করে প্রেরণার উৎস বানাতে চান মাশরাফি, ঘরের মাটিতে আমরা সেরা প্রমাণ করতে পেরেছি। বিদেশের মাটিতেও সেটি করতে হবে। তাহলে সেটিই হবে নতুন করে প্রেরণার মূলমন্ত্র।

http://www.anandalokfoundation.com/