13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ক্রিকেটের স্বার্থেই সমান গুরুত্ব পাওয়া উচিত সব ফরম্যাটের

admin
October 6, 2016 11:51 am
Link Copied!

নিউজ ডেস্কঃ ক্রিকেটের স্বার্থেই সমান গুরুত্ব পাওয়া উচিত সব ফরম্যাটের বললেন গ্রেট রিচি রিচার্ডসন। এক সময়ের টেস্ট আর ওয়ানডের প্রতাপশালী ওয়েস্ট ইন্ডিজ এখন টি টোয়েন্টিতেও বিশ্বসেরা।

আর সে দায়িত্ব পালন করতে হবে আইসিসিকে। অবসরে যাবার পর আর মাঠের ক্রিকেটকে মিস করেন না জানান সাবেক ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ১৯৮৩-র নভেম্বরে। শেষটা ১৯৯৬ বিশ্বকাপে অনেকটা আক্ষেপ আর অভিমান নিয়ে। এরপর নানা ভূমিকায় দেখা গেছে স্যার রিচি রিচার্ডসনকে।

বর্তমানে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ অফিশিয়াল সাবেক ক্যারিবিয়ান অধিনায়ক। নতুন দায়িত্ব কতটা উপভোগ করছেন রিচার্ডসন? তার ক্রিকেটীয় অভিজ্ঞতা বিপুল। ছিলেন ইংল্যান্ডের মাঠে ইংলিশদের ব্ল্যাক ওয়াশের মাঠের সৈনিক। ক্লাইভ লয়েড-ভিভ রিচার্ডস-গর্ডন গ্রিনিজদের সাথে যেমন ড্রেসিংরুম শেয়ার করেছেন অধিনায়ক ছিলেন লারা-চন্দরপালদেরও। স্বর্ণালী দিনগুলো আজ অতীত।

টেস্ট-ওয়ানডে দু ফরম্যাটেই ছিলো ক্যারিবিয়দের প্রবল প্রতাপ। সেই দিনও আজ নেই নেই ফর্মও। তবে হালের ধামাকা টি-টোয়েন্টিতে রাজত্ব ওয়েস্ট ইন্ডিজের। তবে তাতে খুব বেশি তৃপ্ত নন স্যার রিচি। জানান, ক্রিকেটের স্বার্থেই মাঠে থাকা উচিত সব ফরম্যাটের খেলা।

http://www.anandalokfoundation.com/