13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শরীয়তপুরে ইউপি চেয়ারম্যান ও উদ্যোক্তাদের সাথে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক কর্মশালা

admin
September 24, 2016 9:41 pm
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকে: শরীয়তপুরে জেলা পর্যায়ে সকল ইউনিয়ন পরিষদেও নব-নির্বাচিত চেয়ারম্যান ও ইউডিসি উদ্যোক্তাবৃন্দের সাথে রূপকল্প-২০২১ ডিজিটাল বাংলাদেশ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শরীয়তপুর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। শরীয়তপুর জেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকার শাখা উপ-পরিচালক আব্দুল্লাহ আল-মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিনিয়া জিন্নত, এএফএম ফিরোজ মাহমুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মাইনুল ইসলাম। কর্মশালায় অংশগ্রহন করেন জেলার ৬৫ ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান ও সকল ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তাগণ। কর্মশালায় ইউপি চেয়ারম্যান ও উদ্যোক্তাগণ তাদের সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন। জেলা প্রশাসনের পক্ষে সমস্যা সমাধান কল্পে বক্তব্য রাখেন কর্মকর্তাগণ।

এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান বলেন, আমি এ কর্মশালা থেকে শুনছি সকল ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে সমস্যা রয়েছে। আমি সাড়ে ছয় মাস এ জেলায় আছি আমার কাছে লিখিত বা ডিসি শরীয়তপুর ওয়েবসাইডে কোন অভিযোগও দেখিনি। যে উদ্যোগ গ্রহন করতে পারবে সেই উদ্যোক্তা। যে পারে না তাকে বাদ দেন। সরকার সকল সুবিধা দিতেছে আর উদ্যোক্তা তা পরিচালনা করে আয় করবে তাও পারে না তাকে আমাদের দরকার নাই।

এসময় অন্যান্য কর্মকর্তাগন বলেন, ভোলার চর কুরমি মুরুকিতে বিদ্যুৎ সুবিধা ছিলনা তবুও সেখান থেকে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্স হয়েছে। ইচ্ছা শক্তি থাকলে সবই সম্ভব। আমাদের উদ্যোক্তারা বলে তাদের আয় রোজগার হয় না। সে ক্ষেত্রে চেয়ারম্যানদের এলাকায় অবস্থান করতে হবে। ঢাকা মুখী হলে পরিষদে কোন মানুষ আসে না আর উদ্যোক্তাদের রোজগার হয় না। তাই চেয়ারম্যানদের এলাকায় অবস্থান করতে হবে। তাদের জন্য সরকার কোটি কোটি টাকা ব্যায়ে ভবন নির্মান করে রেখেছে।

http://www.anandalokfoundation.com/