13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়া ঢাকার পথে

admin
September 22, 2016 1:02 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পবিত্র হজ পালন শেষে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন ।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে মদিনা আবদুল আজিজ বিমানবন্দর থেকে দেশের পথে রওনা দেন তিনি। আবুধাবিতে ৩ ঘণ্টা যাত্রাবিরতি দিয়ে আমিরাত এয়ারলাইনসের একটি ফ্লাইটে বিকেল ৫টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে তার।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের নেতৃত্বে নেতা-কর্মীরা বিমানবন্দরে খালেদা জিয়া ও তারেক রহমানকে বিদায় জানান। তারেক রহমানও মায়ের সঙ্গে হজ পালন শেষে পরিবার নিয়ে লন্ডনে ফিরে যাচ্ছেন।

খালেদা জিয়ার সঙ্গে তার সফরসঙ্গী হিসেবে যাওয়া উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্যপ্রযুক্তিবিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ, গৃহকর্মী ফাতেমা বেগমও হজ শেষে দেশে ফিরছেন।

এদিকে খালেদা জিয়ার দেশে ফেরা উপলক্ষে তাকে সংবর্ধনা দিতে প্রস্তুতি নিয়েছে বিএনপি। এরই মধ্যে দলের কেন্দ্র থেকে ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বিকেল ৩টার মধ্যে বিমানবন্দর এলাকায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সৌদি বাদশাহ সৌদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে খালেদা জিয়া ও তারেক রহমান পরিবারের সদস্যদের নিয়ে পবিত্র হজ পালন করেন। গত ৮ সেপ্টেম্বর ঢাকা থেকে খালেদা জিয়া ও লন্ডন থেকে তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জেদ্দায় যান।

খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। এর আগে ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি ওমরাহ পালন করেন।

তবে তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানের এটি প্রথম হজ। ২০১৪ সালে তারা খালেদা জিয়ার সঙ্গে ওমরাহ করেছিলেন।

http://www.anandalokfoundation.com/