13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লেনদেন চলছে সূচকের উত্থানে

admin
September 20, 2016 6:44 pm
Link Copied!


অর্থনৈতিক ডেস্ক: দেশের দুই স্টক এক্সচেঞ্জে মঙ্গলবার মূল্যসূচকের উত্থানে লেনদেন চলছে। মঙ্গলবার লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন সকাল সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৩৩ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪০টি কোম্পানির। আর দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৪ হাজার ৬৩৩ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ১১২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৬৮ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৩৯ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

সকাল সাড়ে ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি টাকার শেয়ার। সোমবার এই সময় পর্যন্ত এই এক্সচেঞ্জে লেনদেন হয় ৮ কোটি টাকার শেয়ার।

http://www.anandalokfoundation.com/