13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে আসবে না ইংল্যান্ডের সমর্থক গোষ্ঠী বার্মি আর্মি

admin
September 14, 2016 5:17 pm
Link Copied!

ক্রিকেট ডেস্কঃ বাংলাদেশে এসে বরাবরই উষ্ণ অভ্যর্থনা পেয়েছে ‘বামি আর্মি’ নামে পরিচিত ইংল্যান্ডের সমর্থক গোষ্ঠী। এবারও প্রিয় দলকে সমর্থন জানানোর জন্য বাংলাদেশে আসার ইচ্ছা ছিল ইংল্যান্ডের সমর্থকদের। এ জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে নিরন্তর যোগাযোগও করে গেছে তারা। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশে আসার ইচ্ছা পূরণ হয়নি বার্মি আর্মির। নিরাপত্তা শঙ্কার কারণে বাংলাদেশে আসতে পারছেন না ইংল্যান্ডের সমর্থকরা।

ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার সব পদক্ষেপ নিলেও সমর্থকদের জন্য তেমনটা করা সম্ভব হচ্ছে না বিসিবির। তারপরও বার্মি আর্মির সদস্যদের বিশেষ হোটেলে থাকার পরামর্শ দিয়েছিল বিসিবি, যেখানে সার্বক্ষণিক থাকবে পুলিশি নিরাপত্তা। গ্যালারিতেও ইংল্যান্ডের সমর্থকদের জন্য আলাদা জায়গা নির্ধারণ করার প্রতিশ্রুতি দিয়েছিল বিসিবি। এ জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানালেও শেষ পর্যন্ত সরকারের পরামর্শ অমান্য করে বাংলাদেশে আসার ঝুঁকি নিতে চায়নি বার্মি আর্মি। হোটেল থেকে স্টেডিয়াম বা স্টেডিয়াম থেকে হোটেলে যাওয়ার পথটা ঝুঁকিপূর্ণ বলে মনে হয়েছে তাদের কাছে।

বাংলাদেশের মতো ক্রিকেটপাগল দেশে আসতে না পারায় বেশ হতাশই হয়েছেন ইংল্যান্ডের সমর্থকরা। বার্মি আর্মির এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বাংলাদেশে না যেতে পেরে আমরা খুবই হতাশ হয়েছি। আমাদের মধ্যে যারা এর আগে বাংলাদেশে গেছে, তারা খুব ভালোমতোই জানে সেখানকার উষ্ণ অভ্যর্থনা, বন্ধুবৎসল মানুষ ও দারুণ খাবারের কথা। স্টেডিয়ামের আশপাশে সাধারণ মানুষের সঙ্গে অবাধে মিশতে পারাটা ছিল সত্যিই আনন্দের ব্যাপার। ঢাকা ও চট্টগ্রামের মতো জনবহুল শহরে আমরা নির্ভয়ে ঘুরে বেড়িয়েছি। কিন্তু এবার আমাদের বিশেষভাবে পরামর্শ দেওয়া হয়েছে এ ধরনের কিছু না করার জন্য।’

দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পৌঁছানোর কথা ইংল্যান্ড ক্রিকেট দলের।

 

http://www.anandalokfoundation.com/