13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ক্লার্ক ফিরছেন বিবিএলে

admin
September 9, 2016 11:19 am
Link Copied!

ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক অনেক আগেই ব্যাট-প্যাড উঠিয়ে রেখেছেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ঘরোয়া ক্রিকেটেও নিজেকে গুটিয়ে নেন ক্লার্ক।

তবে এবার বিগ ব্যাশ লিগে (বিবিএল) ফেরার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক। বিবিএলে ক্লার্ককে পাওয়া যাবে মাইক্রোফোনের পিছনে। ধারাভাষ্যকার হিসেবে বিগ ব্যাগে যুক্ত হয়েছেন ২০১২ সালে টেস্টে চারটি ডাবল সেঞ্চুরি হাঁকানো ক্লার্ক। ২০১৬-১৭ বিগ ব্যাশের জন্য ক্লার্কের সঙ্গে চুক্তি করেছে আয়োজকরা। অবসরের পর অস্ট্রেলিয়ার অনেক ক্রিকেটারই বিগ ব্যাশে ধারাভাষ্য দিয়ে আসছেন। এর মধ্যে অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, ড্যামিয়েন মার্টিন উল্লেখ্যযোগ্য।

১২ বছরের আন্তজার্তিক ক্রিকেট ক্যারিয়ারে সবই পেয়েছেন মাইকেল ক্লার্ক।  ২০০৩ সালের ১৯ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হয় ক্লার্কের। পরের বছর ভারতের বিপক্ষে তার টেস্টে তার অভিষেক হয়। অভিষেকেই পান সেঞ্চুরির স্বাদ। ১১৫ টেস্টে ক্লার্কের রান ৮ হাজার ৬৪৩। ২৮ সেঞ্চুরির পাশাপাশি ২৭ হাফসেঞ্চুরির মালিক ডানহাতি এ ব্যাটসম্যান। ওয়ানডেতে ২৪৫ ম্যাচে ক্লার্কের ব্যাট থেকে এসেছে ৭ হাজার ৯৮১ রান। ৮টি সেঞ্চুরি ও ৫৮টি হাফসেঞ্চুরির ইনিংস খেলেছেন রঙিন জার্সিতে।

http://www.anandalokfoundation.com/