13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রোনালদিনহো ফুটবলকে বিদায় বলতে যাচ্ছেন

admin
September 8, 2016 5:03 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক: ২০১৩ সালে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছেন। তবে ক্লাব ফুটবলে এখনো স্বদেশি ক্লাব ফ্লুমিনেন্সে খেলা চালিয়ে যাচ্ছিলেন রোনালদিনহো। সেলেসাও কিংবদন্তি এই ফুটবলার জানিয়েছেন, আসন্ন মৌসুম থেকে আর খেলবেন না তিনি।

দলীয় এবং ব্যক্তিগত অনেক ট্রফিতে ভরপুর রোনালদিনহোর শোকেস। ব্রাজিলের হয়ে খেলার পাশাপাশি ক্লাব ফুটবলেও প্যারিস সেইন্ট জার্মেই, মিলান ও বার্সেলোনার অনেক শিরোপা জয়ের সাক্ষী তিনি। তবে ইউরোপ এবং দক্ষিণ আমেরিকার হয়ে এবার ১৮ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন রোনালদিনহো।

ব্রাজিলের হয়ে ২০০২ বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরেছিলেন রোনালদিনহো। চ্যাম্পিয়নস লিগ এবং কোপা লিবার্তাদোরেসের শিরোপা জেতা বিশ্বের কয়েকজন ফুটবলারের মধ্যে তিনি একজন। তবে সম্প্রতি ফর্ম আর ফিটনেসের সঙ্গে যুদ্ধ করায় বুট জোড়া তুলে রাখার  সময় এসেছে বলে মনে করছেন ৩৬ বছর বয়সি তারকা।

নিজের অবসর নিয়ে নিউইয়র্কে এক সাক্ষাৎকারে রোনালদিনহো বলেন, ‘আমি এখন একজন বয়স্ক লোক। আমার বয়স ৩৬ বছর। ২৬ বছর বয়সে আমি যেমনটা ছিলাম সেভাবে দিতে পারছি না। তাই আমি ক্যারিয়ারের ইতি টানতে চাই। ফুটবল এবং সংগীত বিষয়ক নতুন একটি প্রজেক্ট নিয়ে আমি কাজ করতে চাই।’

http://www.anandalokfoundation.com/