13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শরীয়তপুরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন

admin
August 30, 2016 11:07 am
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর থেকে: শরীয়তপুর সদর উপজেলার গঙ্গানগরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে। সোমবার সকালে গঙ্গানগর বাজারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাজিরা উপজেলার মূলনা ও জয়নগর ইউনিয়ন ও সদর উপজেলার শৌলপাড়া ও চিকন্দী ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভা ও মিলাদ মাহফিলের সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগ তেজগাঁও কলেজ শাখা সাধারণ সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সম্পাদক মোঃ মিথুন ঢালী।

আলোচনা সভার প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুর রব মুন্সী। বিশেষ অতিথি বাংলাদেশ ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি ও শরীয়তপুর পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক নুহুন মাদবর। আলোচনা সভায় উপস্থিত ছিলেন শৌলপাড়া ইউপি চেয়ারম্যান ইয়াছিন হাওলাদার, জয়নগর ইউপি চেয়ারম্যান ইসমাইল খান, জেলা কমিউনিটি পুলিশিং সমন্ময়কারী আলমাছ ঢালী, শরীয়তপুর পৌর প্যানেল মেয়ল-১ বাচ্চু বেপারী, সদর উপজেলা আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন দিপু মিয়া, শ্রমিকলীগ নেতা এলিম পাহাড়, আওয়ামীলীগ নেতা হাকিম মাদবর, ইলিয়াস ঢালী, সুজন ঢালী, সামসুল হক ঢালী প্রমুখ। অনুষ্ঠানের পরিচালনার দায়িত্বে ছিলেন বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আলী আকবর মুন্সী।

আলোচনা সভায় বিশেষ অতিথি রফিকুল ইসলাম কোতোয়াল বলেন, মেজর জেনারেল জিয়াউর রহমানের নেতৃত্বে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কাকডাকা ভোরে কোন কিছু বুঝে না উঠতেই স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। খুনীরা ভেবে ছিল বঙ্গবন্ধুর নাম নেয়ার আর কেউ থাকবে না। এক বঙ্গবন্ধুর মৃত্যুতে ঘরে ঘরে বঙ্গবন্ধুর জন্ম হয়েছে। জীবিত বঙ্গবন্ধুর চাইতে মৃত বঙ্গবন্ধু আরও বেশী শক্তিশালী হয়েছে।

প্রধান আলোচক আলহাজ্ব আব্দুর রব মুন্সী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনীরা স্বাধীনতার ইতিহাস বিকৃত করেছে। বঙ্গবন্ধুকে সেদিন হত্যা না করা হলে বাংলাদেশ আজ বিশ্বের উন্নত দেশের তালিকাভুক্ত হতো। ৭১ এ যারা স্বাধীনতা বিরোধী শক্তি ছিল তারা আজও দেশের উন্নয়ন সহ্য করতে পারে না। তাই আইএস নামে জঙ্গী তৎপরতা চালিয়ে সরকারের উন্নয়ন ব্যহত করতে চেষ্টা করছে। আমাদের সজাগ থাকতে হবে আর আইএস চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

http://www.anandalokfoundation.com/