13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এরশাদ যুব সংহতির কমিটি ভেঙ্গে দিয়েছেন

admin
August 30, 2016 10:35 am
Link Copied!

স্টাফ রিপোর্টার: জাতীয় যুব সংহতির কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে। একই সাথে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে যুব সংহতির ভেঙ্গে দেয়া কমিটির সভাপতি জাপার প্রভাবশালী নেতা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়াকে শোকজ করেছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সোমবার এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় এ তথ্য জানিয়ে বলেছেন, যুব সংহতির বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে সাবেক ছাত্রনেতা আলমগীর শিকদার লোটন আহবায়ক ও ফখরুল আহসান শাহজাদাকে সদস্য সচিব করে জাতীয় যুব সংহতির জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করেছেন এরশাদ।

দলীয় সূত্রে জানা গেছে, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া রোববার ঢাকায় অনুষ্ঠিত জাপার যৌথসভায় এরশাদ ও রওশন এরশাদের উপস্থিতিতে দলের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্যদের নিয়ে বিরূপ মন্তব্য করেন।

যৌথসভায় দেয়া বক্তব্যে যুব সংহতির সভাপতি জাপার সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটি নিয়েও নেতিবাচক মন্তব্য করেন।

এনিয়ে দলের চেয়ারম্যান, সিনিয়র কো-চেয়ারম্যান, মহাসচিব, প্রেসিডিয়াম সদস্য ও এমপিরা ক্ষুদ্ধ হন। বক্তব্য দেয়ার সময় অনেকেই রেজাউলের মন্তব্যের কড়া প্রতিবাদ জানান। কয়েকজন প্রেসিয়িডয়াম সদস্য ও সংসদ সদস্য তাৎক্ষণিক রেজাউলকে বহিষ্কার করার জন্য এরশাদকে অনুরোধ করেন।

যৌথসভায় রেজাউল অভিযোগ করেন, যাদেরকে দলে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে তারা জাতীয় নির্বাচনে অংশ নিলেও জামানত বাজেয়াপ্ত হবে। অনেকের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়ার যোগ্যতা নেই বলেও তিনি মন্তব্য করেন। এই প্রেসিডিয়াম সদস্যদের দিয়ে কিভাবে দল পরিচালিত হবে তা নিয়ে প্রশ্ন তুলেন তিনি।

জাপার নেতারা অভিযোগ করেছেন, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া দীর্ঘ দিন ধরে সুকৌশলে দলের কর্তৃত্ব একক নিয়ন্ত্রণে রেখে দলকে ভুল পথে পরিচালিত করার অপচেষ্টায় লিপ্ত ছিলেন। বিশেষ করে বিভিন্ন জেলা ও উপজেলায় অযোগ্য লোকদের দিয়ে কমিটি গঠন, অঙ্গ সহযোগী সংগঠনে নিজস্ব বলয় সৃষ্টি, ও যাকে যখন খুশি বহিষ্কার ও প্রমোশন দেয়ার কাজ করেছেন। এনিয়ে জাপার সিনিয়র নেতারাও তার প্রতি ক্ষুদ্ধ ছিলেন।

http://www.anandalokfoundation.com/