13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর অনুমোদন বার কাউন্সিলের বহুতল ভবন নির্মাণে

admin
August 14, 2016 11:58 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বার কাউন্সিলের বর্তমান ভবন ভেঙে বহুতল ভবন নির্মাণের অনুমোদন দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

এ সংক্রান্ত চিঠির একটি অনুলিপি পাওয়ার পর রোববার বিষয়টি নিশ্চিত করেছেন বার কাউন্সিলের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ বার কাউন্সিলের জন্য বহুতল ভবন নির্মাণের কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা হলো। এতে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় সম্মতি রয়েছে। ভবনটি ১৫তলা বিশিষ্ট হবে বলেও চিঠিতে উল্লেখ রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শ ম রেজাউল করিম বলেন, বার কাউন্সিল ভবন বর্তমানে নাজুক ও ব্যবহার অনুপযোগী। এই ভবনের একতলার উপর কোনো পরিকল্পনা ছিল না। সর্বোচ্চ দোতলা পর্যন্ত করা যেত। অথচ পাঁচ তলা পর্যন্ত করা হয়েছে। যেখানে পঞ্চম তলা করা হয়েছে টিন দিয়ে।

গত বছর সেপ্টেম্বরে অনুষ্ঠিত বার কাউন্সিলের নির্বাচনে আওয়ামীপন্থিরা ব্যাপক জয় পায়। সেই নির্বাচনের আগে বহুতল বিশিষ্ট বার কাউন্সিল ভবন নির্মাণের প্রতিশ্রুতি ছিল আওয়ামীপন্থিদের। সেই অনুযায়ীই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভবন নির্মাণের এই চূড়ান্ত অনুমোদন আসল বলেও জানান শ ম রেজাউল করিম।

ভবন নির্মাণে এখন পরবর্তী পদক্ষেপ সম্পর্কে তিনি বলেন, এই চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৮ আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে দেওয়া হয়েছে। যার একটি কপি আজ তারা হাতে পেয়েছেন। ভবন নির্মাণে অনেক কৌশলগত দিক আগেই প্রস্তুত থাকায় ২-১ মাসের মধ্যেই নির্মাণ কাজ শুরু হবে বলে তারা আশা করছেন।

http://www.anandalokfoundation.com/