13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শুরুতেই ধাক্কা খেল ব্রাজিল

admin
August 5, 2016 12:29 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক: রিও অলিম্পিক ফুটবলে নিজেদের প্রথম ম্যাচেই ধাক্কা খেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি। গ্রুপপর্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে নেইমাররা।

বৃহস্পতিবার ব্রাসিলিয়াতে অনেক প্রত্যাশা নিয়েই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। এই ম্যাচে জয় পেলে হয়তো পরের গুলোতে জ্বলে উঠার অনুপ্রেরণা পেত দলটি। কিন্তু দশজনের দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও গোল করতে পারেনি স্বাগতিকরা। ব্রাজিলের বিজ্ঞাপনবয় নেইমারও দলের ড্র এড়াতে কোনো ভূমিকা রাখতে পারেননি। ঘরের মাঠে এই বিশাল আসরে নেইমারের উপর সবচেয়ে বেশি নজর রয়েছে ফুটবলবিশ্বের।

ম্যাচের ৬০ মিনিটের সময় ফাউল আচরণে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় মুতবি মাভালা। এ সুযোগ কাজে লাগিয়েও ব্যবধান গড়তে পারতো ব্রাজিল। কিন্তু কাজের কাজ কিছুই করতে পারেনি স্বাগতিকরা। ব্রাসিলিয়ার ওই ম্যাচে গোলের জন্য দুর্দান্ত কিছু সুযোগ পেলেও তা কাজে লাগিয়ে শেষ হাসি হাসতে পারেনি দলটি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও ব্যর্থ তারা। তাই শেষপর্যন্ত গোলশূন্য ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ফেবারিট ব্রাজিলকে।

এবারের অলিম্পিক ফুটবলের সব আকর্ষণের কেন্দ্রে নেইমার। এবারের ইভেন্টে একমাত্র সুপারস্টার। আর তার দেশের কাছেও এই ইভেন্টের গুরুত্ব বিশাল। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের ঘরে এখনও অলিম্পিক সোনা নেই। লন্ডন অলিম্পিকে জিওভানি দস সান্তোস, রাউল জিমেনেসদের মেক্সিকোর কাছে হেরে রুপো জিতেছিল ব্রাজিল। নেইমারের কাঁধে ভর করে সেই দুর্ভাগ্য এবার কাটাতে চায় সেলেসাওরা। নেইমারের সঙ্গে গ্যাব্রিয়েল জেসাস, গ্যাব্রিয়েল বার্বোসাদের নিয়ে ইতিমধ্যেই প্রত্যাশার পাহাড়ে ব্রাজিলিয়ান সমর্থকরা। কিন্তু প্রথম ম্যাচেই নিজেদের চেয়ে অপেক্ষাকৃত দূর্বল প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এমন ড্রয়ে কিছুটা হতাশ সেলেসাও ভক্তরা।

http://www.anandalokfoundation.com/