13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এক রাতেই ছয় পুরস্কার রাবাদার রেকর্ড

admin
July 27, 2016 2:57 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক: কাগিসো রাবাদার আন্তর্জাতিক ক্রিকেটে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেকে ১৬ রান দিয়ে হ্যাটট্রিকসহ ৬ উইকেট। যেটি ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সেরা বোলিংয়ের রেকর্ড। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে ১৪৪ রানে ১৩ উইকেট। টেস্টেও এটাই দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সেরা বোলিং। এই সবকিছুর প্রতিফলন হয়ে এল আনুষ্ঠানিক স্বীকৃতি।

জোহানেসবার্গের স্যান্ডটনে মঙ্গলবার রাতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছিল রাবাদার জয়জয়কার। বর্ষসেরা ক্রিকেটারসহ এক রাতেই ছয়-ছয়টি পুরস্কার ঘরে নিয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার। এর আগে দক্ষিণ আফ্রিকার আর কোনো ক্রিকেটারই এক বছরে ছয়টি পুরস্কার জেতেনি! পুরস্কারের জন্য বিবেচিত হয়েছে গত বছরের জুলাই থেকে এ বছরের জুন পর্যন্ত সময়কাল।

এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলাদের টপকে রাবাদা জিতেছেন দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। ২১ বছর ৬২ দিন বয়সে পুরস্কারটি জিতে গড়েছেন রেকর্ডও। দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জেতা সবচেয়ে কম বয়সি খেলোয়াড় যে এখন রাবাদাই। এ ছাড়া জিতেছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার, প্লেয়ার্স প্লেয়ার অব দ্য ইয়ার, ফ্যানস প্লেয়ার প্লেয়ার অব দ্য ইয়ার, টি-টোয়েন্টি ডেলিভারি অব দ্য ইয়ারের খেতাব।

টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন স্পিনার ইমরান তাহির। বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন ড্যান ভ্যান নিকের্ক। আন্তর্জাতিক ক্রিকেটে বর্ষসেরা নবাগতর স্বীকৃতি পেয়েছেন এ বছরের ফেব্রুয়ারিতে সেঞ্চুরিয়ানে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করা স্টিফেন কুক।

http://www.anandalokfoundation.com/