13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেল ৮৩ যুগ্ম সচিব

admin
May 13, 2016 10:26 am
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ রাষ্ট্রপতির কার্যালয় নতুন সচিবসহ জনপ্রশাসনে পাঁচ সচিবের দফতর বদল হয়েছে। একই সাথে একজন অতিরিক্ত সচিবকে ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। এছাড়া জনপ্রশাসনের ৮৩ যুগ্মসচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার।

গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সচিবের দফতর বদলসহ পদোন্নতির পৃথক আদেশ জারি করা হয়েছে।

আদেশে রাষ্ট্রপতির একান্ত সচিবের দায়িত্ব পালন করে আসা সম্পদ বড়ুয়াকে তার কার্যালয়ের সচিব নিয়োগ দেয়া হয়েছে। আর এ পদে থাকা সচিব ভূইয়া শফিকুল ইসলামকে প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব বেগম কানিজ ফাতেমা-এনডিসিকে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক, জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (সচিব) এম মোজাম্মেল হককে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, স্থানীয় সরকার বিভাগের অধীন পরিবীক্ষণ, পরিদর্শন ও মূল্যায়ন ইউনিটের মহাপরিচালক বেগম জুয়েনা আজিজকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন ৮৩ কর্মকর্তা
এদিকে জনপ্রশাসনে দীর্ঘদিন ধরে পদোন্নতির গুঞ্জন শেষ পর্যন্ত বাস্তবে রুপ নিয়েছে। অবশেষে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি চূড়ান্ত হলো। জনপ্রশাসনের ৮৫ যুগ্মসচিব অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন। আজ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পদোন্নতির আদেশ জারি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়ে এই ৮৩ কর্মকর্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। অপর দু’কর্মকর্তা বিদেশে অবস্থান করায় তাদের আগের পদেই পদায়ন করা হয়েছে। তবে তাদের পদায়ন করা হয়নি।

পদোন্নতিপ্রাপ্তদের তালিকা দেখতে ক্লিক করুন

http://www.anandalokfoundation.com/