13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নতুন ইতিহাস গড়লেন রোনালদো

admin
September 13, 2015 10:58 pm
Link Copied!

স্পোর্টস ডেস্কঃ রাউল গঞ্জালেস। রিয়াল মাদ্রিদের কিংবদন্তি খেলোয়াড়। যিনি লা লিগায় ৫৫০ ম্যাচ খেলে করেছিলেন ২২৮ গোল। যা ছিল রিয়াল মাদ্রিদের যেকোনো খেলোয়াড়ের লা লিগায় সর্বকালের সর্বোচ্চ গোল। এই রেকর্ডটি ভেঙে শনিবার ক্রিস্টিয়ানো রোনালদো হয়ে যান রিয়াল মাদ্রিদের ইতিহাসে লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

রিয়ালের হয়ে গড়েন নতুন এক ইতিহাস। এসপানিওলের বিপক্ষে মাঠে নামার আগে রোনালদোর গোল ছিল ২০২ ম্যাচে ২২৫টি। রাউলের গোলের রেকর্ড ছুঁতে তার দরকার ছিল ৩টি গোল। এসপানিওলের বিপক্ষে ২০ মিনিটেই হ্যাটট্রিক পূরণ করে ছুঁয়ে ফেলেন রাউলের রেকর্ড। এরপর ৬১ মিনিটে নিজের চতুর্থ গোলের সুবাদে হয়ে যান লা লিগায় রিয়াল মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ম্যাচের ৮০ মিনিটে আরো একটি গোলের দেখা পান রোনালদো। আর এই গোলের সুবাদে লিগে ২০৩ ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়ায় ২৩০টি।

২৩০ গোল নিয়ে লা লিগার ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় রোনালদো রয়েছেন চতুর্থ স্থানে। তার সামনে রয়েছেন হুগো সানচেজ (২৩৪ গোল), কিংবদন্তি তেলমো জারা (২৫১ গোল) ও লিওনেল মেসি (২৮৫ গোল)। রোনালদোর ৫ গোলে ভর করে রিয়াল মাদ্রিদ জয় পায় ৬-০ গোলে। এ নিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো এক ম্যাচে ৫ গোল করার কৃতিত্ব দেখালেন রোনালদো। তিনিই রিয়ালের একমাত্র খেলোয়াড় যিনি এক ম্যাচে (একাধিকবার) পাঁচ গোল করেছেন। ফুটবল ইতিহাসে তিনিই একমাত্র খেলোয়াড় যিনি সর্বাধিক ম্যাচে ৩টি বার তার বেশি গোল করেছেন।

http://www.anandalokfoundation.com/