13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নারী ব্যাংকারদের সম্মাননা দিলো ব্র্যাক ব্যাংক

admin
March 28, 2016 5:49 pm
Link Copied!

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শীর্ষ নারী ব্যাংকার ও এস.এস.ই উদ্যোক্তাদের সম্মাননা দিয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

সম্প্রতি ব্র্যাক ব্যাংক লিমিটেডের নারী কর্মকর্তাদের প্ল্যাটফর্ম ‘তারা’ ব্যাংকের প্রধান কার্যালয়ে ‘মট দ্য স্টারস’ নামে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ব্যাংক এশিয়ার উপ-ব্যবস্থাপনা পরিচালক হুমায়রা আজম, দ্য সিটি ব্যাংকের অপারেশন্স বিভাগের প্রধান মাহিয়া জুনেদ এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগের প্রধান বিটপী দাস চৌধুরীকে সম্মাননা প্রধান করা হয়।

তারা ব্যাংকের নারী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় পর্বে অংশগ্রহণ করেন এবং তাদের জীবনের অনুপ্রেরণামূলক তুলে ধরেন।

অনুষ্ঠানে ব্যাংকের তিনজন সফল নারী এস.এস.ই উদ্যোক্তা — উৎসব এন্টারপ্রাইজের ফারজানা আহমেদ, নিখুঁত ক্রাফটের নাজমা আরিফ ও তাজমহল প্রিন্টিংয়ের মাহবুবা ওহিদকে সম্মাননা প্রদান করা হয়। ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামদুদুর রশীদ এ সম্মাননা প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কমিউনিকেশন ও সার্ভিস কোয়ালিটি বিভাগের প্রধান জারা জাবীন মাহবুব ও তারা’র চেয়ারপারসন নুরুন নাহার বেগম।

তারা’র উদ্যোগে প্রথমবারের মতো প্রধান কার্যালয়ে বেক অ্যান্ড সেল আয়োজন করা হয়। তারা’র সদস্যরা বাসায় তৈরি খাবার বিক্রি করে সমুদয় অর্থ চট্টগ্রামে দুঃস্থ শিশুদের জন্য কল্যাণধর্মী প্রতিষ্ঠান ‘উপলব্ধি’ ফাউন্ডেশনের জন্য সংগ্রহ করেন। প্রতিষ্ঠানটি অনাথ শিশুদের খাদ্য, বাসস্থান, শিক্ষা ও পুনর্বাসন সেবা প্রদান করে।

১,২০০ জনের বেশি নারী কর্মকর্তা নিয়ে গঠিত ‘তারা’ হচ্ছে প্রাইভেট সেক্টরে নারী ব্যাংকারদের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম।  এ প্ল্যাটফর্মের মাধ্যমে ব্র্যাক ব্যাংকে কর্মরত নারীরা পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এবং নেটওয়ার্কিং-এর মাধ্যমে ক্যারিয়ার ডেভেলপমেন্ট এবং প্রফেশনাল ক্ষেত্রে উৎকর্ষ সাধনে সহায়তা পাবেন।

‘তারা’ এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ব্র্যাক ব্যাংকের নারী কর্মীরা ব্যাংকের আভ্যন্তরীণ কিংবা বাইরের সমস্যাগুলো তুলে ধরতে পারবেন। ব্র্যাক ব্যাংককে বাংলাদেশের সবচেয়ে নারীবান্ধব ব্যাংক হিসেবে গড়ে তোলাই এই প্ল্যাটফর্মের মূল উদ্দেশ্য।

ব্র্যাক পরিবারের সদস্য হিসেবে ব্র্যাক ব্যাংক সবসময় নারী অধিকার, নারী ক্ষমতায়নে কাজ করে এবং নারীদের জন্য সহায়ক কর্মক্ষেত্র নিশ্চিত করে।

 

http://www.anandalokfoundation.com/