13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কর আদায়ে সিসিকের দু’দিনব্যাপী ‘ওয়ান স্টপ’ সার্ভিস শুরু

admin
March 9, 2016 1:31 pm
Link Copied!

নতুন ট্রেড লাইসেন্স গ্রহণ, নবায়ন এবং কর ধার্য ও হোল্ডিং ট্যাক্স বিষয়ে দ্রুত সময়ের মধ্যে সেবা প্রদান করার লক্ষ্যে দু’দিনব্যাপী ‘ওয়ান স্টপ’ সার্ভিস শুরু করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বুথে এ সার্ভিসের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন।

এসময় তিনি বলেন, কর আদায়ের ক্ষেত্রে অনেক সময় নানা হয়রানি, এমনকি অনেক রকম ‘হাইকোর্ট’ দেখানো হয়। এতে সেবা প্রার্থীদের ভোগান্তির সীমা থাকে না। এক্ষেত্রে সিলেট সিটি করপোরেশন অবশ্যই ব্যতিক্রমী এবং নাগরিকদের সেবায় অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।

তাছাড়া এটি একটি নতুন কনসেপ্ট, কর আদায়ের ক্ষেত্রে নিঃসন্দেহে একটি সময়োপযোগী উদ্যোগ। কর আদায়ের ক্ষেত্রে এরকম নিত্য নতুন আইডিয়া গ্রহণ প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের সভাপতিত্বে এতে কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. রাজিক মিয়া, ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জল, ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, সংরক্ষিত ৬ আসনের কাউন্সিলর শাহানারা বেগম, সংরক্ষিত ৭ আসনের কাউন্সিলর শামীমা স্বাধীন।

উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ, সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ভারপ্রাপ্ত নুর আজিজুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত দায়িত্ব সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মো. শরীফুজ্জামান।

সিটি করপোরেশনের কর্মকর্তা চন্দন দাশের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরান পাঠ করেন সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আকবর এবং গীতা পাঠ করেন জ্যোতিষ চক্রবর্তী।

পরে অনুষ্ঠানের অতিথিদের নিয়ে সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিন ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ‘ওয়ান স্টপ’ সার্ভিসের উদ্বোধন করেন।

সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, সিলেট মহানগরীর যেসব ব্যক্তি-প্রতিষ্ঠান এখনও ট্রেড লাইসেন্স গ্রহণ করেননি কিংবা নবায়ন করেননি তাদের লাইসেন্স সহজে প্রাপ্তির লক্ষ্যে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে দু’দিনব্যাপী ট্রেড লাইসেন্স প্রদানে ‘ওয়ান স্টপ’ সার্ভিস কার্যক্রম চালু থাকবে।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নাগরিকরা এ সেবা গ্রহণ করতে পারবেন। এ ‘ওয়ান স্টপ’ সার্ভিসে ফি জমা প্রদানপূর্বক সঙ্গে সঙ্গে ট্রেড লাইসেন্স প্রদান করা হবে এবং একইসঙ্গে কর ধার্য ও হোল্ডিং ট্যাক্স বিষয়ে সেবা প্রদান করা হবে।

http://www.anandalokfoundation.com/