13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে দেশ ট্রেড লিংক’র কর্মচারীদের বেতন-ভাতা বৃদ্ধির দাবীতে বিক্ষোভ সহ মানববন্ধন ও কর্মবিরতি পালন

admin
September 8, 2015 8:52 pm
Link Copied!

মেহের আমজাদ.মেহেরপুরঃ মেহেরপুরে দেশ ট্রেড লিংক’র ( ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো বাংলাদেশ পরিবেশক’র) কর্মচারীরা বেতন-ভাতা বৃদ্ধির দাবীতে মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিক্ষোভ সহ মানববন্ধন ও কর্মবিরতি পালন করেছে।

দেশ ট্রেড লিংক’র কর্মচারীদের নেতা সামসুল ইসলাম খোকনের নেতৃত্বে বিক্ষোভ সহ মানববন্ধন ও কর্মবিরতি পালন করে মেহেরপুরের দেশ ট্রেড লিংক’র কর্মচারীরা । ওই প্রতিষ্ঠানের কর্মচারীদের নেতা সামসুল ইসলাম খোকন জানান, আমাদের বেতন মাত্র ২ হাজার থেকে ৪৩ শ টাকা। বছরের পর বছর চাকরি করেও বেতন বৃদ্ধি হয়না ।

প্রতিমাসে কর্মচারীদের কল্যান ফান্ডের নামে ৫০/৭৫ টাকা করে কাটা হলেও সে টাকা দিয়ে  আমাদের বিপদে কোন সাহায্য করা হয়না এবং আমাদের কোন কল্যানের কাজে আসেনা। তিনি আরো বলেন আফিসে আসতে ১৫/২০ মিনিট দেরি হলে সেদিনের কাজ করিয়ে নিয়ে অনুপস্থিত দেখিয়ে বেতন কর্তন করা হয়। প্রতিদিন ৮ ঘন্টার পরিবর্তে ১২ ঘন্টা কাজ করাতে বাধ্য করা হয় । শুক্রবার ছাড়া কোন ছুটি দেওয়া হয়না । একদিন ছুটি দিলে তা পরবর্তী শুক্রবারে জোর পূর্বক কাজ করিয়ে নেওয়া হয়। কথায় কথায় দেখান হয় চাকুরিচ্যুতির ভয়।

বিএ টির টেরিটোরি অফিসার শাহিনুর রহমান বলেন, এবিষয়টি নিয়ে কথা বলার কিছু নেই , পরিবেশক যেভাবে চালালে ভাল মনে করেন তিনি সেভাবে চালাবেন।

আফিসের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আবু আলম বলেন, উর্দ্ধতন কতৃপক্ষ বিষয়টি নিয়ে আন্দোলনকারীদের সাথে বসেছে তারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

http://www.anandalokfoundation.com/