13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফেবারিট ভারতই: ওয়াসিম

admin
February 25, 2016 6:42 am
Link Copied!

ক্রীড়া ডেস্ক: ভারত ও পাকিস্তান এই দুই দেশের রাজনৈতিক বৈরী সম্পর্কের জন্য দীর্ঘদিন ধরে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারেনি। ক্রিকেটে এই দুই দলের মধ্যকার ম্যাচ যেন পরতে পরতে উত্তাপ আর বাড়তি উত্তেজনা।

সম্প্রতি দ্বিপাক্ষিক সিরিজ না খেললেও এশিয়া কাপের চলতি আসরে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। আর এশিয়া শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এই দুই দলের মধ্যকার ম্যাচে ভারতই জিতবে বলে মনে করছেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ওয়াসিম আকরাম।

এশিয়া কাপে ২৭ ফেব্রুয়ারি মাঠে গড়াবে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি। তার আগে জল্পনা-কল্পনা চলছে ওই ম্যাচ নিয়ে। দুই দেশের সাবেক ক্রিকেটাররা মেতে উঠেছেন কথার লড়াইয়ে। কিন্তু পাকিস্তান প্রাক্তন তারকা ওয়াসিম আকরাম প্রত্যাশার চাপ ঝারতে ভারতকে ফেবারিট দাবী করে বলেন, ‘পাক-ভারত লড়াই মানেই উত্তেজনাকর ম্যাচ। ভালো একটি ম্যাচ উপভোগ করার সুযোগ পাচ্ছে ক্রিকেটভক্তরা। সম্প্রতি ভারত ভালো ক্রিকেট খেলছে। সুতরাং ওই ম্যাচে আমি মনে করছি ভারতই ফেবারিট।’

সর্বশেষ ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপে ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। ডিসেম্বরে দুবাইয়ে একটি সিরিজ আয়োজনের কথা থাকলেও দুপক্ষের সমঝোতা না হওয়ায় শেষপর্যন্ত তা মাঠে গড়ায়নি। ভারতে মার্চে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান অংশগ্রহন নিয়ে আপত্তি জানিয়েছে। তাই বাংলাদেশে এই দুই দলের মধ্যকার  রোমাঞ্চকর ম্যাচটির জন্য ক্রিকেটপ্রেমীর অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

http://www.anandalokfoundation.com/