13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ রাতে বার্সা-ভ্যালেন্সিয়া সেমিফাইনাল

admin
February 3, 2016 11:39 am
Link Copied!

ক্রীড়া ডেস্ক: বার্সেলোনা চলতি মৌসুমে দুর্বার গতিতে ছুটছে। কাতালান ক্লাবটির সামনে রয়েছে টানা দ্বিতীয়বারের মতো ত্রিমুকুট জয়ের হাতছানি। এরই মধ্যে লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেছে লুইস এনরিকের দল।

এবার কোপা ডেল রের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগোনোর পালা। কিংস কাপ নামে পরিচিত এই টুর্নামেন্টের সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে শেষ চারের প্রথম লেগের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ২টায়।

এ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৬ ম্যাচ অপরাজিত আছে বার্সেলোনা। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, কতটা অদম্য হয়ে উঠেছে এনরিকের দল। আর তার দলের এই সাফল্যের মূল কারিগর ‘এমএসএন’ নামে পরিচিত আক্রমণভাগের ত্রিফলা লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমার। তিনজনই দুর্দান্ত খেলছেন।

লা লিগায় সর্বশেষ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত এক জয় তুলে নেয় বার্সেলোনা। জয়ের নেপথ্যেও সেই আক্রমণের ত্রিরত্ন; মেসি ও সুয়ারেজ একটি করে গোল করেন, নেইমার গোল না পেলেও পুরো ম্যাচে খেলেছেন দারুণ।

পরিসংখ্যান আর শক্তিমত্তায় বার্সেলোনার চেয়ে অনেকটাই পিছিয়ে ভ্যালেন্সিয়ার। তাদের সাম্প্রতিক সময়টাও ভালো যাচ্ছে না। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে শেষ পাঁচ ম্যাচে জয় মাত্র একটি। তবে অনেক সময় পচা শামুকেও পা কাটে, তাই ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচটি নিয়ে বার্সা বেশ সতর্ক বলেই জানিয়েছেন এনরিক।

http://www.anandalokfoundation.com/