13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উপজেলা চেয়ারম্যানের ছেলে ও শ্যালকদের নেতৃত্বে পুলিশের উপর হামলা

admin
February 2, 2016 8:50 pm
Link Copied!

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতাঃ বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের ছেলে ও শ্যালকদের নেতৃত্বে পুলিশের উপর হামলা চালিয়ে এক এএসআইসহ চার জনকে আহত করেছে। পুলিশের উপর হামলা ও চাদাবাজির মামলায় তিন শ্যালক গ্রেফতার। আহত পুলিশ সদস্য হাসপাতালে ভর্তি। পুলিশের উপর হামলার ঘটনায় মামলা দায়ের।

আহত পুলিশ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার নগড়বাড়ি গ্রামের ঠিকাদার ও ব্যবসায়ি গিয়াস উদ্দিন হাওলাদার ওরফে উমেদ আলী গিয়াসের মেয়ে সাথীর সাথে একই উপজেলার নিমারপাড় গ্রামের ঠিকাদার ব্যবসায়ি সেকেন্দার আলী মিয়ার ছেলে শফিকুল ইসলামের সাথে পারিবারিকভাবে বিয়ের দিন ধার্য হয়।

ওই বিয়েতে প্রতিবন্ধকতা তৈরী করে উপজেলার নগড়বাড়ি গ্রামের মোবাশ্বর আলী হাওলাদার ওরফে মফসের ডলারের ছেলে ও উপজেলা পরিষদ চেয়ারম্যার গোলাম মোর্তুজা খানের শ্যালক আমিন আহম্মেদ। মেয়ে বিয়ের জন্য আমিন সাথীর বাবা গিয়াস হাওলাদারের কাছে বিরাট অংকের চাঁদা দাবি করে। একইভাবে ছেলের বাবা সেকেন্দারের পরিবারের কাছেও অনুরূপ চাঁদা দাবি করে আমিন।

উভয় পরিবারকে অব্যাহত হুমকির মুখে রাখে আমিন। এঘটনায় আমিনকে আসামী করে গিয়াস হাওলাদার ও সেকেন্দার মিয়া সোমবার আগৈলঝাড়া থানায় চাদাবাজির অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করেন। যার নং-১ এবং ২ (১.২.১৬)। পুলিশ অভিযুক্ত আমিনকে সোমবারই গ্রেফতার করে। গ্রেফতারকৃত আমিন গৌরনদী রাসেল হত্যা মামলার অন্যতম আসামী। বর্তমানে সে উচ্চ আদালত থেকে জামিনে রয়েছে।

আমিন গ্রেফতারের পর আমিনের ভাগ্নে ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোর্তুজা খানের ছেলে শাহবাজ খান ও আটক আমিনের ভাই নুরুল হোসেন ও কাওছারসহ তাদের সহযোগিরা গতকাল মঙ্গলবার সকালে মামলার বাদী উমেদ আলীকে মামলা প্রত্যাহারের জন্য তার বাড়িতে খুজতে থাকে। গিয়াসের পরিবার বিষয়টি ওসি মনিরুল ইসলামকে জানালে তিনি এসআই আ. হক, এএসআই মিজানুর রহমান ও কনষ্টবল মদিজকে ঘটনাস্থলে পাঠান। তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করতে চাইলে শাহবাজ খানের নেতৃত্বে পুলিশের উপর হামলা চালায়।

হামলায় এসআই আ. হক, এএআই মিজানুর রহমান, কনষ্টবল মদিজ ও কিবরিয়া আহত হয়। খবর পেয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে নুরুল হোসেন ও কাওছারকে আটক করে থানায় নিয়ে আসেন। এসময় গুরুতর আহত এএসআই মিজানকে উদ্ধার করে আগৈলঝাড়া হাসপাতালে ভর্তি করে পুলিশ। অন্য পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, এ ঘটনায় পুলিশের উপর হামলাকারী প্রধান হোতা শাহবাজ খানকে গ্রেফতারের জোর প্রচেষ্টা চলছে। আটককৃতসহ অন্যদের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করেছে।

http://www.anandalokfoundation.com/