13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর জেলা হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে জেলা সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের মানববন্ধন

admin
February 2, 2016 11:09 am
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুরঃ মেহেরপুর জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা এ.বি.এম শামসুিদ্দন আহমেদ’র দূর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে এবং তাঁর অপসারণের দাবীতে ৫দিন ব্যাপী কর্মসূচীর দ্বিতীয় দিনে বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ মেহেরপুর জেলা শাখার নেতৃবৃন্দ মানববন্ধন করেছেন।

গতকাল সোমবার বিকাল ৫টার দিকে মেহেরপুর প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা এ.বি.এম শামসুিদ্দন আহমেদ’র অপসারন দাবীতে মানববন্ধনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সহ-সভাপতি নূরুল ইসলাম, আব্দুর রাজ্জাক, মোমিনুল ইসলাম, নির্বাহী সদস্য আলমগীর হোসেন, বজলুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষক কল্যান সমিতির সভাপতি কমরউদ্দিন, সদর উপজেলা সভাপতি ইকবাল হোসেন, শিক্ষক নেতা শহিদুল আজম,নূরুল গনি, সোহরাব হোসেন,একরামুল হক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এ.বি.এম শামসুদ্দিন আহমেদ একজন দূর্নীতি পরায়ন, ঘুষখোর অসামাজিক ও অনৈতিক কার্যকলাপকারী ব্যক্তি। তাঁর অপসারণের না হওয়া পযর্ন্ত আন্দোলন চলবে। জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা এবিএম শামসুদ্দিন আহমেদ সরকারি নিয়মনীতি উপেক্ষা করে ব্যক্তি স্বার্থ হাছিলের বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়েছেন। তিনি সময়মত অফিস করেন না।

৯টায় অফিসে আসার সময় হলেও তিনি ১০টার পরে অফিসে আসেন। অবৈধ অর্থ উপার্জনের জন্য সন্ধ্যার পরেও তিনি অফিস করেন। তাঁর কুকর্ম বাস্তবায়নের জন্য সবসময় নিজের অফিস কক্ষে তিনি দরজা বন্ধ করে বসে থাকেন।

সরকারি দপ্তরের কর্মচারীসহ সাধারণ জনগণের অনেক কাজ থাকলেও তাদের নিজ প্রয়োজনে তারা সাক্ষাৎ করার সুযোগ পান না। তিনি ৩ দিনের ছুটি নিয়ে ১০দিনের আগে অফিসে আসেন না। তিনি সরকার ঘোষিত নতুন পে-স্কেলে বেতন নির্ধারণ বাবদ জন প্রতি এক হাজার টাকা করে ঘুষ গ্রহণ করে স্বাক্ষর করেন।

তাই ঘুষ দেওয়া-নেওয়া নিয়ে মত পার্থক্য তৈরী হলে গত ২৮ জানুয়ারী বিকাল সাড়ে চারটায় বিভিন্ন দপ্তরের সরকারি কর্মচারীদের সাথে তিনি বাক-বিতা-ায় জড়িয়ে পড়ে উত্তেজিত হয়ে কর্মচারীদের পুলিশে ধরিয়ে দেবার হুমকী দেন।

সরকারি নিয়মনীতি তোয়াক্কা না করে তিনি সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে সরকারি ডাক বাংলোতে নিজের স্থায়ী বাসা বানিয়ে নিয়েছেন। অথচ সরকারি গেজেটেড অফিসার্স কোয়ার্টার পর্যাপ্ত খালি আছে।

তিনি দীর্ঘদিন মেহেরপুরে অবস্থান করায় তাঁর সাথে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে সু-সম্পর্ক তৈরী হওয়ার সুবাধে তিনি তাঁদের সাথে অনৈতিক ও অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়েছেন।

এবছরে জানুয়ারী মাসে বদলী হওয়া সত্ত্বেও তিনি নানা তদবিরের মাধ্যমে পূণরায় মেহেরপুরে বহাল তবিয়তে আছেন। তিনি জুনিয়র কর্মচারীদের উচ্চতর স্কেলে টাইম স্কেলসহ বেতন-ভাতা প্রদান করেছেন অথচ সিনিয়র কর্মচারীগণ উক্ত সূত্র ধরে বেতন-ভাতা চাইতে গেলে তিনি অপদস্থমূলক কথা বলে হেয় প্রতিপন্ন করেছেন।

এক্ষেত্রে জুনিয়রদের বেতন স্কেল সিনিয়রদের চেয়ে অনেক বেশী হয়ে গেছে। ফলে সিনিয়র কর্মচারীগণ তাঁর প্রতি ক্ষুব্ধ হয়ে উঠেছেন। জাতীয় বেতন স্কেল ২০১৫ মোতাবেক বিভিন্ন দপ্তরের কর্মচারীদের বেতন-ভাতা নির্ধারণ করা সত্ত্বেও তিনি বেতনভাতা পরিশোধ না করে আপত্তি দিয়ে ফেরৎ দিয়েছেন।

এসব দূর্নীতি ও অপকর্মের কারণে তাঁর অপসারণের দাবীতে হিসাব মহা-নিয়ন্ত্রক এর কাছে কর্মসূচীর প্রথম দিনে মেহেরপুর জেলা প্রশাসক এর মাধ্যমে স্মারকলিপি প্রেরণ করা হয়েছে। মানববন্ধন শেষে নেতৃবৃন্দ আগামী ১সপ্তাহের মধ্যে জেলা হিসাবরক্ষণ কর্মকর্তার অপসারণ না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচীর ঘোষনা দেন।

http://www.anandalokfoundation.com/