13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাতে মাঠে নামছে বার্সা

admin
January 27, 2016 2:11 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক: শেষ আটের ফিরতি লেগে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। ন্যু কাম্পে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার রাত আড়াইটায়।

বিলবাওয়ের বিপক্ষে এই ম্যাচে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন বার্সার উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তবে চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় দলের ব্রাজিলিয়ান তারকা নেইমারের খেলা অনিশ্চিত।

বার্সার খেলা সর্বশেষ তিন ম্যাচের একটিতেও একসঙ্গে খেলা হয়নি লিওনেল মেসি, সুয়ারেজ ও নেইমারের সমন্বয়ে গড়া ‘এমএসএন’ ত্রয়ীর। কোপা ডেল রের শেষ ষোলোর প্রথম লেগে এসপানিওলের বিপক্ষে ম্যাচ শেষে টানেলে প্রতিপক্ষের খেলোয়াড়দের উত্ত্যক্ত করায় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন সুয়ারেজ।

আর কোপায় নিষেধাজ্ঞার ফলে এসপানিওলের বিপক্ষে শেষ ষোলোর দ্বিতীয় লেগে ও বিলবাওয়ের মাঠে শেষ আটের প্রথম লেগে খেলতে পারেননি সুয়ারেজ। চোটের কারণে ওই ম্যাচে খেলতে পারেননি মেসিও। মুনির এল হাদ্দাদি ও নেইমারের গোলে ম্যাচটি ২-১ ব্যবধানে জিতেছিল কাতালান ক্লাবটি।

বার্সার সর্বশেষ ম্যাচে লা লিগায় মালাগার বিপক্ষে মেসি-সুয়ারেজ খেললেও পায়ের পেশির চোটে কারণে ছিলেন না নেইমার। এরপর দলের সঙ্গে অনুশীলন করলেও আজ রাতে বিলবাওয়ের বিপক্ষেও নেইমারের খেলা নিয়ে রয়েছে শঙ্কা।

নেইমারকে নিয়ে শঙ্কা থাকলেও বিলবাওয়ের বিপক্ষে এই ম্যাচে সুয়ারেজ ফেরায় অবশ্য খুশি হতে পারে বার্সেলোনা-সমর্থকরা। গত ১৭ জানুয়ারি সুয়ারেজের হ্যাটট্রিকেই যে লা লিগায় ঘরের মাঠে বিলবাওকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছিল বার্সা। চলতি মৌসুমে দারুণ ফর্মে রয়েছেন এই উরুগুইয়ান স্ট্রাইকার, ২৯ ম্যাচে গোলও করেছেন ঠিক ২৯টি।

বিলবাওয়ের বিপক্ষে আজকের ম্যাচে একটি রেকর্ড গড়ার হাতছানি আছে বার্সা কোচ লুইস এনরিকের সামনে, অপরাজিত থাকার রেকর্ড। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত টানা ২৪ ম্যাচে অপরাজিত (১৯টি জয়, ৫টি ড্র) এনরিকের বার্সেলোনা।

এনরিক ছুঁয়ে ফেলেছেন ফ্রাঙ্ক রাইকার্ডের রেকর্ড। ২০০৫-০৬ মৌসুমে রাইকার্ডের অধীনেও বার্সেলোনা টানা ২৪ ম্যাচ অপরাজিত ছিল। আজ বিলবাওয়ের বিপক্ষে জিতলে বা ড্র করলে রাইকার্ডকে ছাড়িয়ে যাবেন এনরিক। তার সামনে থাকবে কেবল পেপ গার্দিওলার রেকর্ড। ২০১০-১১ মৌসুমে গার্দিওলার অধীনে টানা ২৮ ম্যাচ অপরাজিত ছিল বার্সা।

http://www.anandalokfoundation.com/