13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

১৫ বছর সরকারি অর্পিত সম্পত্তির লিজের টাকা না দেওয়ায় মেহেরপুর শহরে উচ্ছেদ অভিযান

admin
January 14, 2016 7:18 pm
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুরঃ ১৫ বছর ধরে সরকারি অর্পিত সম্পত্তির লিজের টাকা না দেওয়ার অভিযোগে অবৈধভাবে দখলকৃত জমি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উচ্ছেদ করে অর্পিত সম্পত্তি সরকারের দখলে নিলো জেলা প্রশাসনের নিবাহী ম্যজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহিনুজ্জামান।

বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে মেহেরপুর শহরের কাসারি বাজারে উচ্ছেদ অভিযান চালিয়ে বসত বাড়িতে সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছে। এসময় অবিলম্বে তার বাড়ির সকল মালামাল সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট শাহিনুজ্জামান জানান, ১৯৬৯ সালে শহরের কাসারীপাড়া এলাকার নবি বকস মিয়ার ছেলে আবু সুফিয়ান এস এ খতিয়ান নং-১৬৪৪ ও এসএ ৩৮৪ নং দাগে ১১ শতক সরকারের অর্পিত জমি বন্দোবস্ত করে নেন। মাসিক ৬’শ ২৭ টাকা হারে তাকে বন্দোবস্ত দেন সরকার।

আবু সুফিয়ান ২০০০ সাল পর্যন্ত লিজের টাকা পরিশোধ করলেও গত ১৫ বছর যাবৎ লিজের টাকা না দিয়ে জোর করে ভোগদখল করে আসছিল। তাকে বার বার লিজের টাকা পরিশোধের জন্য নোটিশ দিলেও কোন পদক্ষেপ না নেওয়ায় সরকারী এবং স্থানীয় কর্তৃপক্ষ ভূমি ও  ইমারত (দখল ও পূর্ণরুদ্ধার) আদেশ ১৯৭০ অনুযায়ী আবু সুফিয়ানকে জমি থেকে উচ্ছেদ করে অর্পিত জমি সরকারের দখলে নিয়ে সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছে। এছাড়া এ জমির উপর থেকে সকল ধরনের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

http://www.anandalokfoundation.com/