13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

Palash Dutta
September 26, 2020 7:41 pm
Link Copied!

যশোর প্রতিনিধি: আসন্ন যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে দুজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। তারা হলেন মোহিত কুমার নাথ ও সিরাজুল ইসলাম। তবে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নূর জাহান ইসলাম নীরা ও বিএনপির নূর উন নবী’র মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
(২৬ সেপ্টেম্বর) শনিবার দুপুরে যশোর জেলা নির্বাচন অফিসের মিলনায়তনে সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে শেষে সিন্ধান্ত নেওয়া হয়।
যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার হুমায়ুন কবীর জানান, সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে মনোনয়ন ফরমে ২শ’ ৫০ জন সমর্থনকারী স্বাক্ষর করার নিয়ম থাকলেও যাচাই-বাছাই করা হলে বেশ কয়েকজন সমর্থনকারী সমর্থনের বিষয়টি অস্বীকার করেন। যার কারণে এই দুই প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল বলে গণ্য হয়েছে। এছাড়া একই সাথে বিএনপির স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলামের আয়কর পরিশোধের তথ্য ত্রুটি থাকায় তার মনোনয়ন ফরম বাতিল হয়েছে।
ঘোষিত তফসিল অনুযায়ী চলতি মাসের ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো। ২৬ সেপ্টেম্বর দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থী তালিকা প্রকাশ। ৩ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ঘোষণা করা হবে চুড়ান্ত প্রার্থী তালিকা। আর ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।
উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপ-নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।
http://www.anandalokfoundation.com/