13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপূজায় ৩দিনের সরকারি ছুটির দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

Palash Dutta
September 20, 2020 7:29 pm
Link Copied!

হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজায় ৩ দিনের সরকারী ছুটির দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রামের বিভিন্ন হিন্দু সংগঠনের নেতারা।
আজ রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১টায় ভারপ্রাপ্ত চট্টগ্রাম জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরিজির হাতে স্মারকলিপি তুলে দেন তারা।
প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম জেলার পক্ষে শাখার সাধারণ সম্পাদক রিপম দাশ শেখর, জাগো হিন্দু পরিষদের পক্ষে জেলা সভাপতি রুবেল কান্তি দে, সনাতন সংগঠনের পক্ষে সভাপতি অশোক চক্রবর্তী, শারদাঞ্জলী ফোরামের পক্ষে লিংকন, বিশ্ব সনাতন ঐক্য এর পক্ষে বিপ্লব পার্থ, বাংলাদেশ সনাতনী সেবক সংঘের পক্ষে এডভোকেট মিন্টু কুমার নাথ, সনাতন মৈত্রী সংঘের পক্ষে অস্মিত চক্রবর্তী ও গীতামৃতম্ সংঘ বাংলাদেশের পক্ষে সভাপতি রুবেল কান্তি নাথ।
এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম জেলার পক্ষে শাখার যুগ্ম সম্পাদক শ্যামল দাশ রানা, সাংগঠনিক সম্পাদক রিপন দাশ, এডভোকেট বিপ্লব আচার্য, জুয়েল নাথ প্রমুখ।
স্মারকলিপিতে বলা হয় সনাতনী ভক্তবৃন্দকে ৫ দিনব্যাপী ধর্মীয় কর্মযজ্ঞে ব্যস্ত থেকে ও ধর্মীয় রীতিনীতি মেনে দুর্গাপূজা সম্পাদন করতে হয়। বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসবে শুধুমাত্র শুভ বিজয়া দশমীর দিনই সরকারীভাবে ছুটি ঘোষণা করা হয়েছে। অথচ পূজার সময় মূল তিনটি দিনই তথা সপ্তমী, অষ্টমী ও নবমী উপলক্ষ্যে দিনরাত পূজার কাজে ব্যস্ত থেকে এই পূজার ধর্মীয় অনুশাসন মেনে চলে স্বার্থকভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে হয়।
মন্ত্রিপরিষদ মন্ডলীর আহুত সভায় এবং পরবর্তীতে আসন্ন সংসদীয় কমিটিতে প্রস্তাব পেশ করে অষ্টমী, নবমী ও দশমী (৩) দিন সরকারী ছুটি ঘোষণার জন্য জোর দাবি জানানো হয়।
http://www.anandalokfoundation.com/