13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগ্রায় ‘মুঘল মিউজিয়ামের’ পরিবর্তন করে ‘ছত্রপতি শিবাজি মহারাজ মিউজিয়াম’

Rai Kishori
September 15, 2020 8:59 am
Link Copied!

ভারত প্রতিনিধিঃ আগ্রায় ‘মুঘল মিউজিয়ামের’ নাম পরিবর্তন করে ‘ছত্রপতি শিবাজি মহারাজ মিউজিয়াম’ নামকরণের সিদ্ধান্ত নিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মুখ্যমন্ত্রী একটি টুইট বার্তায় এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, আগ্রায় নির্মাণাধীন মিউজিয়ামটি ছত্রপতি শিবাজি মহারাজের নামে পরিচিত হবে। এছাড়া তিনি লেখেন, নতুন উত্তরপ্রদেশে গোলামি মানসিকতার প্রতীকের কোনও স্থান নেই। টুইটের শেষে তিনি যোগ করেন, “আমাদের সবার নায়ক শিবাজি মহারাজ। জয় হিন্দ জয় ভারত।”

উল্লেখ্য, এর আগে উত্তরপ্রদেশ সরকার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্যের ১১ জন শহিদের নামে জেলার এক একটি রাস্তার নামকরণ করা হবে। এই নিয়ে পূর্ত বিভাগ একটি বিবৃতিও জারি করেছে। রাজ্যের পূর্ত বিভাগের তরফে জয় হিন্দ বীরপথ প্রকল্পও ঘোষনা করা হয়।

অগস্টে যোগী সরকার সিদ্ধান্ত নিয়েছিল, বীর চক্র প্রাপ্ত শহিদ স্কোয়াড্রন লিডার মদনপাল সিং চৌহানের নামে জাসালা-কান্ধলা রোডের নামকরণ করা হবে। বহু বছর ধরে ওই এলাকার মানুষ এই দাবি তুলে সরব হয়েছেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এই নামকরণে অনুমোদন দিয়েছেন।

উল্লেখ্য, এর কদিন আগেই যোগী সরকার তৈরি করেছে একটি বিশেষ সুরক্ষা বাহিনী। এই বাহিনীর নাম দেওয়া হয়েছে এসএসএফ। এ বিষয়ে সরকার কর্তৃক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই বাহিনী ওয়ারেন্ট ছাড়াই কাউকে গ্রেফতার করতে পারবে বা তল্লাশি চালাতে পারবে বলে জানানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/