13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চাখার বাজারের প্রান্ত শপিং কমপ্লেক্সে চুরি

Rai Kishori
September 12, 2020 6:28 pm
Link Copied!

সিনিয়র স্টাফ রিপোর্টার: বরিশাল জেলার বানারীপাড়া থানার অন্তর্গত চাখার বাজারের প্রান্ত শপিং কমপ্লেক্সের বিসমিল্লাহ ক্লথ স্টোরে চুরি সংগঠিত হয়েছে।

বিসমিল্লাহ ক্লথ স্টোরের মালিক (অব:) সেনাবাহিনীর সার্জেট ও সাবেক ইউপি সদস্য মো: দেলোয়ার হোসেন। কাপড়ের ব্যবসার পাশাপাশি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, বিকাশ ও নগদের এজেন্ট ব্যবসা করছেন। ওই বিল্ডিংয়ের দ্বিতীয় তলার পূর্ব
প্রান্তে তার বাসা।

৯ তারিখ (মঙ্গলবার) রাত নয়টার সময় দোকান বন্ধ
করে তিনি বাসায় চলে গেলে দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটে। ১০ তারিখ সকাল সাড়ে সাতটায় দোকান মালিক নিচে নামলে দোকানে কোনো তালা দেখতে পান না। সাটার নিচ পর্যন্ত নামানো। ভিতরে ঢুকে চুরির ঘটনা দেখতে পান।

বিসমিল্লাহ ক্লথ স্টোরের অনেকগুলো তালা ভাঙার পর দোকানের ভিতরে রক্ষিত সিন্ধুকের তালা ভেঙে নিজের ইন্স্যুরেন্স কোম্পানি ও বিভিন্ন মানুষের গচ্ছিত নগদ টাকা ২,৩৫,০০০০ (দুই লাখ পঁয়ত্রিশ হাজার), দোকানে থাকা ৩০/৪০টি লুঙ্গি ১৫,০০০ (পনের হাজার টাকা), স্ত্রী ও মেয়েদের স্বর্ণালংকার মিলিয়ে ৩,৫০,০০০০
(তিন লাখ পঞ্চাশ হাজার) টাকা মূল্য হবে বলে জানান তিনি।

স্বর্ণালংকার ও নগদ টাকা ও লুঙ্গি এসব মিলিয়ে ৬,০০,০০০ (ছয় লাখ) টাকার মতো চুরি হয়ে গেছে বলে খোঁজ নিয়ে জানা গেছে।

বিভিন্ন মানুষের গচ্ছিত টাকাগুলো ৮ তারিখ (মঙ্গলবার) তার কাছে জমা রেখে যান এবং সবার টাকাগুলো আবার ১১ তারিখ (শুক্রবার) ফেরত নেওয়ার কথা ছিল। কিন্তু পরদিন ৯ তারিখ (বুধবার) চোররা দোকানের তালাগুলো সুকৌশলে ভেঙে সিন্ধুকের সামনে রেখে সিন্ধুকও ভেঙে ফেলে নগদ টাকা, লুঙ্গি ও স্বর্ণালংকার নিয়ে
যায়।

চাখার বাজারে তিনজন নাইটগার্ড কর্মরত আছেন। এরা হলেন ১. হাকিম সরদার, পিতা: কাসেম সরদার ওরফে গেদু (১নং ওয়ার্ড ইউপি সদস্য শাহ আলম সরদারের ছোট ভাই) ২. দেলোয়ার হোসেন, ৩. কাবিলা। চাখার বাজারে তারা নাইটগার্ড হিসেবে
কর্মরত আছেন।

চাখার বাজারের এক প্রান্ত থেকে অন্যপ্রান্ত যেতে দশ মিনিটের মতো সময় লাগে। নাইটগার্ড তিনজন রাত দশটা থেকে সকাল পাঁচটা পর্যন্ত কর্তব্য কাজে নিয়োজিত থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ দোকানে অনেকগুলো তালা ভাঙা হয়েছে, এ তালাগুলো অল্প সময়ের মধ্যে ভাঙা কারো পক্ষে সম্ভব নয়। অনেক সময় নিয়েই এ তালাগুলো ভাঙা হয়েছে বলে তাদের ধারণা।

তিনজন নাইডগার্ড পাহারারত থাকার পরও কীভাবে এতগুলো তালা ভাঙা হলো, এ ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা বিস্ময় প্রকাশ করেন। চাখার বাজারে অবস্থিত প্রান্ত শপিং কমপ্লেক্সের কাছাকাছি একটি পুলিশ ক্যাম্প রয়েছে। বাহিরের কোনো লোকজন
নাইটগার্ডদের জিম্মি করে চুরি সংগঠিত করার চেষ্টা করলে তাদের চিৎকার-চেঁচামেচির আওয়াজ ক্যাম্প পুলিশ টের পেয়ে যেতো।

পুলিশ এসে পাঁচ মিনিটের মধ্যেই চোরদের পাকড়াও করতে সক্ষম হতো বলে প্রত্যক্ষদর্শীরা জানান। বাজার কমিটির লোকজন এসে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বাজারের অন্যান্য লোকজনও সবকিছু অবলোকন করে গেছেন। তাদের কাছে নালিশ দিলে কমিটির লোকজন জানিয়ে যায় আপনি যে ব্যবস্থা নিতে পারেন নেন। আমাদের কিছু করার নেই।

চাখার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: খিজির সরদারকে চুরির ঘটনা জানানো হলে তিনি নাইটগার্ড তিনজনকে ২৪ ঘন্টা সময় বেধে দিয়েছিলেন, চুরি হওয়া মালামাল ও নগদ টাকা ফেরত দেওয়ার জন্য। কিন্তু তাতে তারা কোনো সাড়া দেয়নি।
চেয়ারম্যানের রায় তারা অমান্য করায় আইনী ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন তিনি।

এ ব্যাপারে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ হেলালউদ্দিনের কাছে একটি ভিযোগ দায়ের করা হয়েছে। তিনি তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানা গেছে।

http://www.anandalokfoundation.com/