13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইসলামের নামে পুলিশের ওপর গুলিবর্ষণ

admin
January 9, 2016 11:10 am
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: এক পুলিশের ওপর গুলিবর্ষণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ইসলামের নামে। এ ঘটনার পর এডওয়ার্ড আর্চার নামে ওই ব্যক্তিকে আটক করা হয়েছে বলে শনিবার এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে।

এডওয়ার্ড আর্চার রাস্তায় পুলিশ কর্মকর্তা জেসি হার্নেটকে লক্ষ্য করে ১১ রাউন্ড গুলি ছোড়েন। এ সময় হার্নেট পুলিশের গাড়িতেই ছিলেন। গুলিবর্ষণের সময় তিনি গাড়ি থেকে নেমে আর্চারকে লক্ষ্য করে পাল্টা গুলি ছোঁড়েন। এতে একটি গুলি আর্চারের গায়ে বিদ্ধ হয়। গুলিবর্ষণের পর পালিয়ে গেলেও কিছুক্ষণের মধ্যেই আর্চারকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

পুলিশ কমিশনার রিচার্ড রস বলেন, ইসলামের নামে এ ধরণের কাপুরুষোচিত হামলার কথা স্বীকার করেছে আর্চার। কারণ তার বিশ্বাস, পুলিশ যে আইনকে রক্ষা করে তা ইসলামবিরোধী। জঙ্গি সংগঠন, ইসলামিক স্টেটের সঙ্গে সম্পৃক্ততার কথা সে স্বীকার করেছে। তবে এ সংক্রান্ত কোনো নথি বা প্রমাণ পুলিশ এখনো পায়নি।

আর্চার (৩০) পেনসালভানিয়ার ইয়েডনের বাসিন্দা । ফিলাডেলফিয়া আদালতের রেকর্ড অনুসারে, গত বছর মার্চে হামলার দায়ে তার সাজা হয়েছিল। এছাড়া নথি জালিয়াতির কারণেও তার সাজা হয়েছিল।

আর্চারের মা ভ্যালেরিয়ে হলিডে জানান, তার ছেলের মানসিক সমস্যা রয়েছে। আর্চার মাথায় বেশ কয়েকটি আঘাত পেয়েছে। তিনি বলেন,‘সে কিছুদিন ধরে অদ্ভূত আচরণ করা শুরু করে। একা একা নিজের সঙ্গে কথা বলত ও হাসত। আমরা তাকে চিকিৎসকের পরামর্শ নিতে বলেছিলাম।’

হলিডে জানান, অনেক দিন আগে আর্চার ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়েছেন।

http://www.anandalokfoundation.com/