13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জয় দিয়ে শুরু করল নিউজিল্যান্ড

admin
January 7, 2016 2:51 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ড জয় দিয়েই টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে । শেষ ওভারে গোড়ানো সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ রানে হারিয়েছে কিউইরা। আর এই জয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে কেন উইলিয়ামসনের দল।

বৃহস্পতিবার মাউন্ট বে ওভালে টস হেরে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনের ফিফটিতে ৪ উইকেটে ১৮২ রান করে নিউজিল্যান্ড।

মাত্র ৩৪ বলে ৪টি করে চার ও ছক্কায় ৫৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন গাপটিল। আর উইলিয়ামসন ৪২ বলে ৫টি চার ও একটি ছক্কায় করেন ৫৩ রান। কলিন মুনরো ২৬ বলে ২টি করে চার ও ছক্কায় ৩৬ রান করেন। এ ছাড়া রস টেলর ৯ বলে অপরাজিত ২২ ও গ্র্যান্ট এলিয়ট ৬ বলে অপরাজিত ১০ রান করে দলের বড় সংগ্রহে অবদান রাখেন।

১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শ্রীলঙ্কার শুরুটা মোটেই ভালো হয়নি। ৪২ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। আউট হওয়া তিলকারত্নে দিলশান, দিনেশ চান্দিমাল, শেহান জয়াসুরিয়া ও অ্যাঞ্জেলো ম্যাথুস-চার ব্যাটসম্যানদের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। দিলশান ও জয়াসুরিয়ার উইকেট নেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। চান্দিমাল ও ম্যাথুসকে ফেরান আরেক পেসার ম্যাট হেনরি।

অবশ্য শুরুর ধাক্কা সামলে পঞ্চম উইকেটে মিলিন্ডা সিরিবর্ধনেকে নিয়ে ৫২ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন ধানুস্কা গুনাথিলাকা। তবে গুনাথিলাকাকে (৪৬) ফিরিয়ে এ জুটি ভাঙেন স্পিনার ইশ সোধি। ষষ্ট উইকেটে থিসারা পেরেরার সঙ্গে ৪৯ রানের আরেকটি ভালো জুটি গড়েন সিরিবর্ধনে। তবে পেরেরা (২৮) ও সিরিবর্ধনের (৪২) বিদায়ের পরই ম্যাচ থেকে ছিটকে পড়ে লঙ্কানরা।

শেষ দিকে চামারা কাপুগেদারা ও নুয়ান কুলাসেকারা মিলে জয়ের চেষ্টা চালিয়েছিলেন। শেষ ওভারে শ্রীলঙ্কার জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩ রান। এলিয়টের করা ওই ওভারে প্রথম দুই বল থেকে আসে তিন রান। কিন্তু পরের দুই বলে কুলাসেকারা (১৪) ও কাপুগেদারা (১৭, রান আউট) ফিরে গেলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা।

শেষ দুই বলে ৯ রান প্রয়োজন পড়ে শ্রীলঙ্কার। প্রথম বলে সুরাঙ্গা লাকমাল নেন ১ রান। শেষ বলে অবশ্য চার মারেন ভান্দারসায়, তবে দলের পরাজয় এড়াতে পারেননি। ৩ রানের রোমাঞ্চকর জয় পায় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের পক্ষে বোল্ট ২১ রানে ৩টি ও হেনরি ৪৪ রানে ৩ উইকেট নেন। সোধি ও এলিয়টের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট। ম্যাচসেরার পুরস্কার জেতেন বোল্ট।

http://www.anandalokfoundation.com/