13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রমজান মাসজুড়ে কর্মহীন অসহায় মানুষের মাঝে দ্যা নিউজের ইফতার বিতরণ

Rai Kishori
May 23, 2020 11:02 pm
Link Copied!

করোনা দুর্যোগে পুরো রমজান মাস জুড়ে রোজাদার, ছিন্নমূল, কর্মহীন, ভাসমান মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে দ্যা নিউজ। দ্যা নিউজের কর্ণধার প্রমিথিয়াস চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে প্রতিদ্যানই রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে মানুষকে ইফতার সামগ্রী দ্যায়ে আসছেন।

আজ ২৯ রমজান(২৩ মে) শনিবার রাজধানীর হাইকোর্ট এলাকায় ইফতার সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন দ্যা নিউজের সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরী, বার্তা সম্পাদক রাইকিশোরী চৌধুরী ও স্টাফ রিপোর্টার শওকত হোসেন জনি।

দ্যা নিউজের স্টাফ রিপোর্টার শওকত হোসেন জনি বলেন, দ্যা নিউজের সম্পাদক ও প্রকাশক রমজানের শুরু থেকে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে অলিগলি ও ফুটপাতে অবস্থান করা অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষের মাঝে ইফতারের প্যাকেট তুলি দ্যায়েছে। দ্যা নিউজ এর সম্পাদক অতি সাধারণভাবে জীবন যাপন করেও এই করোনা দুর্যোগে নিয়মিত মানুষের সেবা দ্যায়ে আসছে। সত্যি দৃষ্টান্ত স্থাপন করেছেন দ্যা নিউজ। আমি স্রষ্টার নিকট প্রার্থনা করি উনার মতো মানুষ যেন পৃথিবীতে চিরকাল এমন সেবা দ্যাতে পারে। তাকে সেই তৌফিক দান করুক।

বার্তা সম্পাদক রাই কিশোরী চৌধুরী বলেন, মহামারী করোনা দুর্যোগে রাজধানীর কর্মহীন অসহায় ছিন্নমূল মানুষের চাহিদার কাছে আমাদের সেবা নিতান্তই নগণ্য। প্রতিদ্যান চাহিদা অনুযায়ী ইফতার সামগ্রী সবার হাতে দ্যাতে না পারার কষ্ট পেতে হয়। কিন্তু আমাদের সাধ্য সীমিত তাই এমনভাবেই সহযোগিতা চালিয়ে যাচ্ছি। পুরো রমজান মাসব্যাপী আমাদের ইফতার বিতরণ করা দ্যা নিউজের সাধ্যের মধ্যে ছিলনা কিন্তু সম্পাদক ও প্রকাশের অসীম উদার মানসিকতায় সম্ভব হয়েছে।

সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরী বলেন, নিজের বাড়িতে ইফতার তৈরি করে দুটো ব্যাগ বোঝাই করে রিকসা নিয়ে রাজধানীর টিকাটুলীর কাছাকাছি কয়েকটি এলাকায় ঘুরে ঘুরে বিতরণ করে আসছি। ইফতার সামগ্রী পেয়ে ছিন্নমূল মানুষের মুখের হাসি দেখে মনের জোর অনেক গুন বেড়ে যায়। সৃষ্টি কর্তা ও ইফতার গ্রহীতাদের নিকট আশীর্বাদ কামনা করি যেন এভাবে সারাজীবন মানুষের সেবা করতে পারি।

http://www.anandalokfoundation.com/