13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিরল রেকর্ড ছুঁলেন ব্রাফেট

admin
January 4, 2016 2:52 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক: টেস্ট ইতিহাসের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আট বা তারও নিচে নেমে ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে ফিফটি করার বিরল রেকর্ড ছুঁয়েছেন এই ক্যারিবিয়ান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টের প্রথম ইনিংসে আটে নেমে সোমবার দ্বিতীয় দিনে ৬৯ রান করে আউট হন ব্রাফেট। মেলবোর্নে সিরিজের আগের টেস্টে সাদা জার্সিতে অভিষেক হয়েছিল তার। ওই টেস্টেও দলের প্রথম ইনিংসে আটে নেমে ফিফটি (৫৯) করেছিলেন ব্রাফেট।

আট বা তারও নিচে নেমে ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে ফিফটি করা আগের দুজন ব্যাটসম্যানই অস্ট্রেলিয়ার- আলবার্ট ট্রট ও হ্যানসন কার্টার। সবশেষ ১০৭ বছর আগে এমন কীর্তি গড়েছিলেন কার্টার।

১৯০৭ সালের ডিসেম্বরে সিডনিতে ইংল্যান্ডের বিপক্ষে নিজের অভিষেক টেস্টে আটে নেমে দ্বিতীয় ইনিংসে ফিফটির (৬১) পর ১৯০৮ সালের জানুয়ারিতে দ্বিতীয় টেস্টেও ওই দ্বিতীয় ইনিংসে ফিফটি (৫৩) করেছিলেন ইংল্যান্ডের বংশোদ্ভুত কার্টার। তারও ১২ বছর আগে ১৮৯৫ সালের জানুয়ারিতে প্রথম এই কীর্তিটা গড়েছিলেন আলবার্ট ট্রট। ট্রট ক্যারিয়ারের প্রথম তিন ইনিংসেই অপরাজিত ছিলেন!

অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে নিজের অভিষেক ইনিংসে আটে নেমে ট্রট ৩৮ রানে অপরাজিত ছিলেন, আর দ্বিতীয় ইনিংসে করেছিলেন অপরাজিত ৭২। সিডনিতে পরের টেস্টেও প্রথম ইনিংসে আটে নেমে ৮৫ রানে অপরাজিত ছিলেন ট্রট। অস্ট্রেলিয়া এই ম্যাচটা ইনিংসে ব্যবধানে জেতায় দ্বিতীয় ইনিংসে ট্রটকে আর ব্যাট করতে হয়নি।

http://www.anandalokfoundation.com/