13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি এ অভিজ্ঞতা পরের নির্বাচনে কাজে লাগাবে

admin
January 2, 2016 12:15 pm
Link Copied!

নোয়াখালী প্রতিনিধি: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মনে করছেন, পৌরসভা নির্বাচনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিএনপি আগামী নির্বাচনের প্রস্তুতি নেবে। একই সঙ্গে তিনি বলেছেন, এ নির্বাচনে কেউ হারেনি। জনগণ ও গণতন্ত্রের বিজয় হয়েছে।

শুক্রবার বেলা তিনটায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন মন্ত্রী।

সেতুমন্ত্রী আরো বলেন, “বিএনপি নির্বাচন প্রত্যাখ্যান করেছে এটা তাদের শেষ কথা নয়। বিগত তিনটি স্থানীয় সরকার নির্বাচনে সহিংসতা হয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারতে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনে ব্যাপক সহিংসতা হয়েছে। সেখানে ৪০ জন মানুষ মারা গেছেন। সেই তুলনায় পৌরসভা নির্বাচনে কিছুই হয়নি।”

তবে ওবায়দুল কাদের বলেন, “আমি বলব না এই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।  কিছু ভুলত্রুটি হয়েছে।”

পৌর নির্বাচনে অংশ নেয়ার মধ্য দিয়ে বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে মন্তব্য করে মন্ত্রী বলেন, “আশা করি আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে। আমার বিশ্বাস, এই নির্বাচনে অভিজ্ঞতা থেকে বিএনপি আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেবে।”

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, নবনির্বাচিত বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরী।

আমাদের ফেনী প্রতিনিধি জানান, এর আগে বেলা সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহীপালে ৬ লেন বিশিষ্ট প্রথম ফ্লাইওভারের মূল কাজ পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, পৌরসভা নির্বাচনে বয়কটের কালচার থেকে বিএনপি বেরিয়ে এসে যে নতুন যাত্রা শুরু করেছে তা ইতিবাচক। আশা করি আগামী জাতীয় নির্বাচনে গণতন্ত্রের স্বার্থে তারা এ ধারা অব্যাহত রাখবে।

মন্ত্রী বলেন, নতুন বছরের মে মাসের শেষের দিকে ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চার লেনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

প্রায় ১৫৮ কোটি টাকা ব্যয়ের ৬৬০ মিটার দীর্ঘ ফ্লাইওভারের প্রকল্পটি পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারি, প্রকল্পের ডেপুটি প্রজেক্ট ডাইরেক্টর মেজর জুলফিকার, প্রকল্প কর্মকর্তা মেজর সাদেক, সহকারি পুলিশ সুপার সার্কেল আমিরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

http://www.anandalokfoundation.com/