13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকার মেয়র পদগুলো ছিনিয়ে নিতে চায়

admin
December 23, 2015 10:56 am
Link Copied!

স্টাফ রিপোর্টার: মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা জাতীয়তাবাদী কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামকে নির্মমভাবে হত্যার ঘটনায় প্রমাণিত হয়, সরকার দেশব্যাপী সন্ত্রাসী তাণ্ডব ও হত্যাযজ্ঞ চালিয়ে পৌর নির্বাচনে মেয়র পদগুলো ছিনিয়ে নিতে চায়।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা জাতীয়তাবাদী কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামকে আওয়ামী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে বলেও দাবি করেছেন বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব । মঙ্গলবার সন্ধ্যায় ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে তাকে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ডকে বর্বরোচিত ও পৈশাচিক উল্লেখ করে মির্জা ফখরুল এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মঙ্গলবার রাত পৌনে ১১টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি হত্যার প্রতিবাদ জানিয়ে এসব কথা বলেন।

বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘বর্তমান শাসকগোষ্ঠী পৌর নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে এক বিভীষিকাময় অবস্থার সৃষ্টি করেছে। এই সরকারের আমলে মানুষের জীবনের নিরাপত্তা বলতে কিছু নেই। এরা সন্ত্রাসের অবাধ বিস্তারের মাধ্যমে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে চাচ্ছে।’

তিনি বলেন, ক্ষমতাসীনরা আইনের শাসন, সুবিচার, জনগণের গণতান্ত্রিক অধিকারসহ রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসস্তুপে পরিণত করা ছাড়াও মানুষের জীবনপ্রদীপ নিভিয়ে দিতেও কুন্ঠিত হচ্ছে না।

“এরা দেশের মানুষের নিরাপত্তায় বিশ্বাস করে না বলেই শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন চলাচলের স্বাধীনতা হরণ করেছে। নজরুল ইসলামকে নির্মম কায়দায় হত্যা করে অমানবিকতা ও নিষ্ঠুরতার যে কুনজীর স্থাপন করা হলো তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।”

সন্ত্রাসীদের হাতে নিহত নজরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন মির্জা ফখরুল।

তিনি অবিলম্বে নজরুল ইসলামকে হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

http://www.anandalokfoundation.com/