13yercelebration
ঢাকা
শিরোনাম

রোহিঙ্গা ইস্যু নিয়ে বাংলাদেশকে সমর্থন এবং সরকারের উদ্যোগের প্রশংসা ব্রিটিশ প্রতিনিধির

বিডিএস চলাকালীন জমির মালিকদের অবহিত করার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে -ভূমিমন্ত্রী

জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার -ধর্মমন্ত্রী

বরিশালে আকাশচুম্বী ডাবের দাম, নিম্ন-মধ্যবিত্তদের ক্রয় ক্ষমতার বাইরে

পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে -বস্ত্র ও পাট মন্ত্রী নানক

আগামী ৫ জুন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ৫৫ উপজেলা নির্বাচন

ভবিষ্যৎ সুরক্ষায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হওয়া জরুরি -বিভাগীয় কমিশনার

আজকের সর্বশেষ সবখবর

বর্তমানে মূল চ্যালেঞ্জ মানসম্মত প্রাথমিক শিক্ষা -গণশিক্ষা প্রতিমন্ত্রী

Rai Kishori
October 22, 2019 11:03 pm
Link Copied!

    বিদ্যালয় গমনোপযোগী প্রায় সকল শিশুকে বিদ্যালয়ে ভর্তি করানো সম্ভব হয়েছে। এখন মূল চ্যালেঞ্জ মানসম্মত প্রাথমিক শিক্ষা।  বলেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন।

    প্রতিমন্ত্রী আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে রুম টু রিড বাংলাদেশ আয়োজিত ‘মানসম্মত শিক্ষা অর্জনে প্রাথমিক স্তরে পড়ার দক্ষতা ও অভ্যাস উন্নয়ন’  শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

    প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের গাণিতিক মেধার উৎকর্ষ সাধনের জন্য আগামী বছর থেকে সারা  দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে গণিত অলিম্পিয়াড চালু করা হবে। ইতোমধ্যে পাইলটিং পদ্ধতিতে দেশের ৮০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গণিত অলিম্পিয়াড চালু করা হয়েছে। তিনি বলেন, একটি দেশের সামগ্রিক উন্নয়নের জন্য বিজ্ঞান শিক্ষা আবশ্যক। আর বিজ্ঞান শিক্ষার মূল স্তম্ভ গণিত। শিক্ষার্থীদের মাঝে গণিত ভীতি দূর করার জন্যই গণিত অলিম্পিয়াড চালু করা হয়েছে।

    প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোঃ আকরাম আল হোসেন বলেন, শিক্ষার্থীদের বাংলা ও ইরেজি ভাষার দক্ষতা বাড়াতে এবছর সারা দেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে চালু হয়েছে ওয়ান ডে ওয়ান ওয়ার্ড কর্মসূচি। এর আওতায় শিক্ষার্থীদের প্রতিদিন একটি ইংরেজি ও একটি বাংলা শব্দ শেখানো হচ্ছে ।

    মতবিনিময় সভায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফএম মনজুর কাদির বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, স্বাগত বক্তব্য রাখেন রুম টু রিড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাখী সরকার। পিআইডি

http://www.anandalokfoundation.com/