13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সারা দেশে বাঁশের সাঁকোর পরিবর্তে পাকা ব্রিজ নির্মাণ করা হবে -ত্রাণ প্রতিমন্ত্রী

Rai Kishori
October 21, 2019 10:46 pm
Link Copied!

সারা দেশে বাঁশের সাঁকোর পরিবর্তে পাকা ব্রিজ নির্মাণ করা হবে। এছাড়াও কাঁচা রাস্তাগুলো পর্যায়ক্রমে এইচবিবি (হেরিং বন বন্ড) করে দেওয়া হবে, যাতে বর্ষায় চলাচলে মানুষের অসুবিধা না হয়।  বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান।

প্রতিমন্ত্রী আজ ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় উজানচর কে এস উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বন্যা আশ্রয়কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে বন্যা আশ্রয়কেন্দ্রটি আগামী ২০২১ সালের এপ্রিল মাসে নির্মাণ কাজ শেষ হবে। এটির নির্মাণ কাজ সম্পন্ন হলে বন্যা-সহ যে কোন দুর্যোগে মানুষ এখানে আশ্রয় নিতে পারবে। প্রতিমন্ত্রী এলাকাবাসীর চাহিদা ও দাবি অনুযায়ী বাঞ্ছারামপুর উপজেলায় ১০৪ টি দুর্যোগসহনীয় ঘর, ২৫ টি ব্রিজ, আরো ৭টি বন্যা আশ্রয়কেন্দ্র ৭ টি সাইক্লোন শেল্টার নির্মাণ এবং সবগুলো কাঁচা রাস্তা এইচবিবির আওতায় আনা হবে বলে উল্লেখ করেন।

বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম (অবঃ), দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ্ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ শাহাদৎ হোসেন, অতিরিক্ত সচিব মোঃ মহসীন এবং প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ইউসুফ আলী।

http://www.anandalokfoundation.com/