13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোলার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৩ জেলের জেল-জড়িমানা

admin
October 15, 2019 9:43 pm
Link Copied!

ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিনে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মা ইলিশ শিকার করার অপরাধে ১৩ জেলেকে জেল-জড়িমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২হাজার ৫০০ মিটার জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, সোমবার দিনে ও রাতে মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ রক্ষা অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন থানা পুলিশের সহযোগিতায় ১৩
জেলেকে আটক করা হয়। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২৫০০ মি: জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়।

মঙ্গলবার সকালে তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করলে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ১১জেলেকে ৩মাস করে কারাদ- ও ২ জেলেকে ৫হাজার টাকা করে মোট ১০হাজার টাকা জড়িমানা করেন। দ-প্রাপ্তরা জেলেরা হলেন, নজরুল (২৮), আইয়ুব আলী (২৮), কবির (২৮), সুমন (২৭), বাহার (২৩), সালাউদ্দিন (৩৫), আলামিন (৩২), রাকিব (২৪), রাসেল (২৫), আকবর (২০) ও শরীফ (২০)।এছাড়া শাকিব (১২) ও সাইদুল (১২) উভয়কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন এ তথ্য নিশ্চিত করে বলেন, মা ইলিশ রক্ষায় মেঘনা ও তেতুঁলিয়া নদীতে
আমাদের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধাকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেওয়া হয়েছে। জব্দকৃত মাছ এতিখানায় বিতরন করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/