শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ১২:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় ৬২ জন নিহত ‘কঠিন চীবর দান’ উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী ‘কঠিন চীবর দান’ উপলক্ষে রাষ্ট্রপতির বাণী Foreign Minister calls upon German businesses to invest in Bangladesh প্রেমিকার সাথে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি হোয়াটসঅ্যাপে ভাইরাল, মানসন্মান নিয়ে টানাটানি বাবার বঙ্গবন্ধু ফিল্ম সিটিকে পর্যায়ক্রমে বিশ্বমানের ফিল্ম সিটিতে রূপান্তর করতে কাজ করছি শিশু নির্যাতন কিংবা হত্যাকারীদের কঠোর শাস্তি পেতে হবে -প্রধানমন্ত্রী “আমি মায়ের কাছে যাব” এটিই ছিল মৃত্যুর পূর্বে শেখ রাসেলের শেষ কথা -মুক্তিযোদ্ধা মঞ্জু ই-সিগারেট নিষিদ্ধ হওয়া প্রয়োজন -তথ্যমন্ত্রী এ সরকারের আমলে সকল ধর্ম-বর্ণের মানুষ নিরাপদ -গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

আরমেনীয় হাইটেক বিষয়ক মন্ত্রীর সাথে পলকের বৈঠক

পলকের বৈঠক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং আরমেনিয়ার হাইটেক ইন্ডাস্ট্রি বিষয়ক মন্ত্রী হাকোব আরশাকায়ান (Mr. Hakob Arshakyan) এর মধ্যে আরমেনিয়ার রাজধানী ইয়েরেভানে ডেমিরচায়ান স্পোর্টস এন্ড কনসার্ট হলে আজ এক দ্বি-পাক্ষীক বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় অন্যোন্যের মধ্যে উপস্থিত ছিলেন আরমেনিয়ার হাইটেক বিষয়ক উপমন্ত্রী মি. গেগম বর্ধন্যান (Mr. Gegham Vardanyan), তথ্যপ্রযুক্তি বিভাগ এবং আরমেনিয়ার হাইটেক ইন্ডাম্ট্রি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিনিধিবৃন্দ।

বৈঠকে তারা দ্বি-পাক্ষীক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় বিশেষ করে উভয় দেশের আইসিটি খাতের সর্বশেষ অগ্রগতিসহ বিভিন্ন বিষযে মতবিনিময় করেন।
প্রতিমন্ত্রী পলক বলেন তথ্যপ্রযুক্তি প্রভাব আমাদের জীবনকে যেভাবে উন্নত করছে তেমনি চ্যালেঞ্জের মুখেও ফেলছে। মানবতার ওপর প্রযুক্তির এ প্রভাবকে নিজেদের সুরক্ষা, জাতীয় উন্নয়ন ও সমৃদ্ধিতে সঠিকভাবে কাজে লাগাতে সম্মলিতভাবে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী ‘ভিশন-২০২১’ তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন কর্মসূচি তুলে ধরেন বলেন তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। দেশের তৃণমূল পর্যায় পর্যন্ত ডিজিটাল সেবা পৌছে দিতে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। বাংলাদেশের মোবাইল ব্যাংকিংসহ অনলাইন ভিত্তিক কার্যক্রম উল্লেখযোগ্য হারে বেড়ে চলেছে। সরকার ইন্টারনেট সংযোগসহ আধুনিক সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে বাংলাদেশের প্রতিটি গ্রামকে শহরে রুপান্তর করতে কাজ করছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে হাই-টেক পার্ক, ইনফো সরকার-৩ পর্যায় প্রকল্প, ডাটা সেন্টার, স্টার্টআপ প্রকল্পসহ চলমান কার্যক্রম নিয়ে আরমেনীয় প্রতিনিধিদলকে অবহিত করেন। আরমেনীয় হাইটেক ইন্ডাস্ট্রি বিষয়ক মন্ত্রী হাকোব আরশাকায়ান (Mr. Hakob Arshakyan) বলেন অল্প সময়ের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতসহ বিভিন্ন খাতে বাংলাদেশ অনেক সফলতা অর্জন করেছে। আগামী দিনগুলোতে বাংলাদেশ বহুদূর এগিয়ে যাবে। তিনি বিভিন্ন বিষয়ে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের সাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, আইসিটি প্রতিমন্ত্রী পলক আরমেনিয়ার রাজধানী ইয়েরেভানে অনুষ্ঠিত ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি-২০১৯ (ডব্লিওসিআইটি) এর বিভিন্ন সেশনে আলোচক হিসেবে অংশগ্রহনের জন্য বর্তমানে আরমেনিয়ায় অবস্থান করছেন।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

All rights reserved © -2019
IT & Technical Support: BiswaJit