13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টিতে পুরান ঢাকায় হাঁটুপানি, ভোগান্তিতে নগরবাসী

admin
October 1, 2019 6:03 pm
Link Copied!

ষষ্ঠ শ্রেণির ছাত্র রাজ ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে পড়ে। মা-বাবা, দিদির সঙ্গে নারিন্দা, পুরান ঢাকা থাকে। বেলা ১২টা থেকে স্কুল শুরু তার। আজ মঙ্গলবার তার স্কুলে ক্লাস চলাকালে বাইরে শুরু হয় ঝুমবৃষ্টি। ছুটির পর বাইরে এসে সে দেখে স্কুলের সামনে হাঁটুপানি। বাধ্য হয়ে পানি মাড়িয়ে বাসার দিকে রওনা হতে হয় রাজ কে। এই চিত্র কেবল মতিঝিলে নয়, পুরান ঢাকার অনেক সড়কই আজ বৃষ্টির পানিতে ডুবে গেছে। এ ছাড়া ঢাকার মিরপুর, ধানমন্ডি, মতিঝিল, কারওয়ান বাজার, পশ্চিম তেজতুরীবাজারসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বেশি পানি জমেছে পুরান ঢাকায়।

রাজের মা দি নিউজকে বলেন ছেলেকে আনতে যাওয়ার সময় এত পানি ছিল না, ফেরার সময় স্কুটি ডুবে যায় যায় অবস্থা। একটু বেশি বৃষ্টি হলে এখানে রোজই এমন পানি জমে। মানুষ চরম ভোগান্তির মধ্যে পড়ে।

পুরান ঢাকার যাত্রাবাড়ীর রবি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।  অফিস যাবার পথে ভিজে পুড়ে একসার। তিনি বলেন এভাবে অফিস করবো কীভাবে? জামাকাপড় ভিজে গেছে।’

দুপুরের দিকে যখন ঝুমবৃষ্টি হচ্ছে তখন রিকশাওয়ালাদের ভাড়া চরমে। বৃষ্টি হলেই রিকশাভাড়া বেড়ে যায়। ২০ টাকার ভাড়া ৫০ টাকা হাঁকিয়ে বসে থাকে। কিছু করার নেই, যারা যাবে তারা বাধ্য হয়ে যেতে হয়।’

মিরপুর থেকে কারওয়ানবাজারে কর্মস্থলে এসেছেন গৌতম মণ্ডল। বললেন, মনে হলো যেন সাঁতার কেটে এলাম। কারওয়ানবাজারে কর্মস্থল থেকে ধানমন্ডির বাসায় কীভাবে ফিরবেন তা নিয়ে চিন্তায় ছিলেন তানজিনা আখতার। জানালেন, পশ্চিম তেজতুরী বাজারের রাস্তায় পানিতে রিকশা প্রায় ডুবে যাওয়ার অবস্থা হয়। রাস্তাটিতে কয়েক মাস ধরে খোঁড়াখুঁড়ি চললেও অবস্থার কোনো পরিবর্তন হয়নি।

দি নিউজের সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরী গিয়েছিলেন সংসদ ভবন। ফেরার সময় গাড়ি বৃষ্টির পানিতে ও জ্যামে এমন ভাবে আটকে যায়। তিনি বলেন সংসদ থেকে সাড়ে তিনটায় বেরিয়েছি কখন পৌঁছাবো বলতে পারি না। ৩.৩০ থেকে পল্টন আসতে সন্ধ্যা ৬টা বেজেছে।

http://www.anandalokfoundation.com/