13yercelebration
ঢাকা

২০২১ সালের মধ্যে বস্ত্রখাতের রপ্তানি ৫০ বিলিয়ন মার্কিন ডলার -বস্ত্র ও পাটমন্ত্রী

admin
September 15, 2019 8:48 pm
Link Copied!

সরকার ‘ভিশন-২০২১ অনুযায়ী বস্ত্রখাতের রপ্তানি ৫০ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত করার লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করছে। এ ধারাবাহিকতায় বস্ত্রখাতের সঠিক বিকাশ ও সুরক্ষার জন্য ‘বস্ত্রনীতি-২০১৭’এবং ‘বস্ত্র আইন-২০১৮’ প্রণয়ন করা হয়েছে। বলেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক।

আজ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রথমবারের মতো ‘জাতীয় বস্ত্র দিবস-২০১৯’ সফলভাবে উদ্‌যাপনের প্রস্তুতিমূলক সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বস্ত্রশিল্পের সফলতা অর্জন ও এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য এ শিল্পের সাথে সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা প্রদান করছে সরকার।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, বিজেএমসি’র চেয়ারম্যান শাহ মোহাম্মদ নাসিম, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক দিলীপ কুমার সাহা, বিকেএমইএ, বাংলাদেশ টেরিটাওয়েল এসোসিয়েশনসহ সংশ্লিষ্ট স্টেকহোল্ডারগণ এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, প্রতিযোগিতা সক্ষম একটি বস্ত্র ও পাট খাত গড়ে তোলার ভিশন এবং বস্ত্র ও পাট খাতের অপার সম্ভাবনাকে পূর্ণরূপে কাজে লাগিয়ে উৎপাদনশীলতা, কর্মসংস্থান ও রপ্তানি বৃদ্ধির মিশন নিয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক কর্মকাণ্ডের একটি গুরুপ্তপূর্ণ খাত বস্ত্রশিল্প। দেশের শিল্পায়ন, কর্মসংস্থান ও রপ্তানি বৃদ্ধিসহ সার্বিক অর্থনৈতিক উন্নয়নে বস্ত্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

http://www.anandalokfoundation.com/