13yercelebration
ঢাকা

দুর্ধর্ষ চুরি বড়লেখার গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়ায়

admin
September 13, 2019 6:33 pm
Link Copied!

জয়ন্ত রায় : আজকাল প্রায় রোজ ই কোন না কোন জায়গায় শোনা যায় মন্দিরে চুরি, ভাংচুর, লুটপাট। অসাম্প্রদায়িক বাংলাদেশে রাত জেগে পাহারা দিয়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ডিঙ্গিয়ে চলছে এসব।

গতকাল রাতে তেমনি দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে মৌলভীবাজার জেলার বড়লেখার উপজেলার বিছরা বাজারের “শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আলাইর আখড়া নয়াগ্রামে”।  গভীর রাতে মন্দিরের কেচি গেটের তালা ভেঙ্গে মুল্যবান জিনিসপত্র ও মূর্তি চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

বড়লেখার উপজেলার বিছরা বাজারের শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু আলাইর আখড়া নয়াগ্রামে গত রাতের চুরির ঘটনায় বড়লেখা থানার পুলিশ ও ওসি সাহেব মন্দির পরিদর্শন করেন। তাদের সুস্পষ্ট প্রতিশ্রুতির জন্য তাদের আন্তরিক ভাবে ধন্যবাদ দেন এলাকাবাসি । কিন্তু এলাকাবাসীর ধারনা পুলিশের এই কথাগুলো কি শুধুই বক্তব্য নাকি বাস্তবে তাদের ধরা হবে। তাই পুলিশ আসল অপরাধীদের আইনের আওতায় আনবেন বলে আশাবাদী  বিছরা বাজারের ভক্তরা। তারা আরো বলেন পুলিশ চাইলে সব পারে তাই তারা যদি চায় তাহলে ওদের দৃষ্টান্তমূলক শাস্তির বেবস্থা করতে পারে।

মন্দিরের পুরোহিত সহ দেকভাল রত কর্মীবৃন্দ বলেন আমরা শান্তি পূর্ণভাবে নিজ ধর্ম চর্চা করি। অন্যের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানিনা, তাই জঘন্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি। রোজ রোজ এই ঘটনার প্রতিবাদে সরকারের মানবিক সত্তার প্রকাশ দেখতে চাই।

http://www.anandalokfoundation.com/