13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রোনালদোকে এগিয়ে রাখলেন ফিগো

admin
December 17, 2015 12:04 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক: ২০১৫ সালে এ পর্যন্ত সব ধরণের প্রতিযোগিতায় সর্বোচ্চ ৫৩টি গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। অন্যদিকে বার্সেলোনা তারকা লিওনেল মেসি রোনালদোর সমান গোল না পেলেও ক্লাবকে মর্যাদার ট্রেবল শিরোপা জিতিয়েছেন। তাই এবারের ব্যালন ডি’অরের দৌড়ে রোনালদো ব্যক্তিগত পারফর্মের বিচারে মেসিকে পিছনে ফেলতে পারেন বলে মনে করছেন পর্তুগিজ কিংবদন্তি লুইস ফিগো।

ব্যালন ডি’অরের জন্য ফিফার সংক্ষিপ্ত তালিকায় এবার মেসি, রোনালদোর সঙ্গে ব্রাজিল অধিনায়ক নেইমার রয়েছেন। প্রত্যেকেই যোগ্য মনে করে ফিগো বলেন, ‘বর্ষসেরা হওয়ার তালিকায় যে তিনজন রয়েছে, তারা প্রত্যেকেই অসাধারণ ফুটবলার। যৌক্তিকভাবে বলা যায় বার্সার কেউ এই ট্রফিটি পাবে। কিন্তু যদি ব্যক্তিগত পারফর্ম আর গোল সংখ্যা বিবেচনা করে ভোট দেওয়া হয় তাহলে রোনালদোর হাতেই এই পুরস্কারটি উঠবে।’

সময়ের সেরা লা লিগার মেসি, নেইমার ও রোনালদো ছাড়াও প্যারিস সেইন্ট জার্মেইয়ের মার্কো ভেরাত্তি, বায়ার্ন মিউনিখের দগলাস কস্তার প্রশংসা করেন ফিগো। তবে মেসি ও রোনালদোর অনন্য কিছু বৈশিষ্ট্য রয়েছে বলে দাবি পর্তুগিজ প্রাক্তন এই ফুটবলারের।

এ পর্যন্ত ফিফার বর্ষসেরা ৪টি পুরস্কার ঘরে তুলেছেন মেসি। অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদো পেয়েছেন ৩টি বর্ষসেরার পুরস্কার। আগামী ১১ জানুয়ারি সুইজারল্যান্ডের জুরিখে এক জমজমাট অনুষ্ঠানের মাধ্যমে এবারের বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

 

http://www.anandalokfoundation.com/