13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহের কালীগঞ্জে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

Rai Kishori
August 23, 2019 8:00 pm
Link Copied!

আরিফ মোল্ল্যা, ঝিনাইদহ॥ ঝিনাইদহের কালীগঞ্জে জন্মষ্টমী উৎযাপন পরিষদের আয়েজনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে কালীগঞ্জ কালীবাড়ির সামনে থেকে এ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা, কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) ইউনুচ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী এবং উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত খাঁ প্রমূখ।

সভাপতিত্ব করেন উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি সুনিল কুমার ঘোষ।

শোভাযাত্রা শেষে মঙ্গল আরোতির আলোকচ্ছটা, পদাবলী কীর্তনের সুর, আর আনন্দ শোভাযাত্রায় কৃষ্ণ কৃষ্ণ নাম সংকীর্তনে মেতে ওঠেন কৃষ্ণ ভক্তরা। দুঃখ জরা ব্যাধি থেকে মুক্ত হোক জীবন, শুদ্ধ হোক অন্তর আত্মা, অপার্থিব আনন্দলোকের মঙ্গলধ্বনিতে স্নাত হোক পৃথিবী এমনটাই প্রার্থনা করেন ভক্তরা।

এদিকে, জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীরা পৌর এলাকায় পূজা অর্চনাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছেন। এর মধ্যে উল্ল্যেখযোগ্য হচ্ছে-কৃষ্ণপূজা ও পুষ্পাঞ্জলি দেওয়া, সাংস্কৃতিক অনুষ্ঠান, গীতা পাঠ প্রতিযোগিতা এবং আলোচনা সভা।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আনার বলেন- ধর্ম যার যার, উৎসব সবার, বঙ্গবন্ধুর বাংলাদেশে সকল ধর্মের সকল মানুষ সমান। বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেত্বত্বে দেশ এখন এগিয়ে চলছে। তাই স্বাধীনতা বিরোধী অপশক্তি যেন কখনো উন্নয়নকে বাধাগ্রস্থ করতে না পারে এজন্য সকলকে সজাগ থাকতে হবে। তিনি দলমত নির্বিশেষে সকল কে এগিয়ে এসে দেশের উন্নয়নের জন্য কাজ করার আহবান জানান।

http://www.anandalokfoundation.com/